চট্টগ্রামে বিস্ফোরণ—মধ্যপ্রাচ্য থেকে সবাইকে সহযোগিতার আহ্বান আ জ ম নাছিরের

মধ্যপ্রাচ্য থাকলেও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের মন পড়ে আছে চট্টগ্রামে। সীতাকুণ্ডের ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহতদের চিকিৎসাসেবা এবং নিহতের পরিবারের সহযোগিতায় দল-মত নির্বিশেষে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

রোববার (৫ জুন) বিকালে মধ্যপ্রাচ্য থেকে পাঠানো এক বার্তায় তিনি এ আহ্বান জানান। গতকাল শনিবার রাত সাড়ে ৮টার ফ্লাইটে তিনি সপরিবারে দুবাইয়ের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করেন।

আরও পড়ুন: চট্টগ্রামে বিস্ফোরণ : আ জ ম নাছিরের শোক ও সমবেদনা

বার্তায় আ জ ম নাছির বলেন, বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে মর্মান্তিকভাবে নিহতদের জন্য গভীর শোকপ্রকাশ করছি। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

Yakub Group

বার্তায় তিনি আরো বলেন, দুর্ঘটনার খবর শোনার পর গতকাল মধ্যরাত থেকেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সার্বিক খোঁজ-খবর রেখে চলেছেন। তাঁর নির্দেশনায় ইতোমধ্যে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে শ্রম মন্ত্রণালয় থেকে নিহতদের প্রত্যেকের জন্য দুই লাখ টাকা এবং আহতদের জন্য এক লাখ টাকা করে, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে এক লাখ টাকা করে, জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে সহযোগিতার ব্যবস্থা করা হয়েছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন, ব্যবসায়ী সংগঠনসহ সমাজের সবাইকে স্ব স্ব অবস্থান থেকে তাদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য আমি আন্তরিক অনুরোধ জানাচ্ছি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm