চট্টগ্রামে পার্কভিউসহ ৩ হাসপাতাল পেল এন্টিজেন টেস্টের অনুমতি

চট্টগ্রামে পার্কভিউ হাসপাতালসহ তিন হাসপাতাল পেয়েছে এন্টিজেন টেস্টের অনুমতি। অপর দুই হাসপাতাল হলো— মা ও শিশু হাসপাতাল এবং ডেলটা হেলথ কেয়ার চিটাগং।

বৃহস্পতিবার (২৯ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. মো. ফরিদ উদ্দিন মিঞা স্বাক্ষরিত এক চিঠিতে এ অনুমতি দেওয়া হয়েছে।

জানা গেছে, করোনার কঠিন সময়ের শুরু থেকেই চট্টগ্রামের চিকিৎসাসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে পার্কভিউ হাসপাতাল। করোনার সংক্রমণ বেড়ে গিয়ে চট্টগ্রামে যখন নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) জন্য হাহাকার চলছিল তখনও ফের এগিয়ে আসে পার্কভিউ।

গত ২৮ জুলাই  আইসিইউ বেড দ্বিগুণ করেছে পার্কভিউ। ১২টি থেকে এখন পার্কভিউ হাসপাতালের আইসিইউ বেড ২৪টি। এর সঙ্গে এবার হাসপাতালটি পেল করোনার এন্টিজেন পরীক্ষার অনুমতি। এটিকে পার্কভিউ হাসপাতাল কর্তৃপক্ষের করোনা রোগীর সেবায় আন্তরিকতা ও দক্ষতার মূল্যায়ন হিসেবেই দেখছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

যুক্তরাষ্ট্রের জাতীয় রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা সিডিসির তথ্যমতে, এন্টিজেন টেস্ট মূলত শ্বাসযন্ত্রের সংক্রমণের ক্ষেত্রে, বিশেষ করে ইনফ্লুয়েঞ্জা ভাইরাস এবং শ্বাসযন্ত্রের অন্যান্য ভাইরাস শনাক্তের জন্য ব্যবহার করা হয়। এই টেস্টের মাধ্যমে বিশেষ ভাইরাল অ্যান্টিজেনের উপস্থিতি শনাক্ত করা হয়, যা আসলে ওই ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে।

সিএম

3 মন্তব্য
  1. Alam Faridul বলেছেন

    Alhamdulillah
    Since beginning, PARKVIEW was devouted to the service of humanity. Dr ATM Rezaul Karim the MD of the Hospital is unique in examplary Medical care without business instinct. May ALLAH SWT grants Dr Rezaul n team for this benevolent mission. Ameen

  2. SYED MUFIZUR RAHMAN বলেছেন

    যাকে এককথায় বলে অসাধারণ,

  3. মো খোরশেদ আলম বলেছেন

    খুব ভালো খবর।পার্কভিউ হাসপাতাল এন্টিজেন টেষ্টের অনুমতি পেয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm