চট্টগ্রামে নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে ঈদ জামাত, সতর্ক সিএমপি

চট্টগ্রামে নিরাপত্তার চাদরে মোড়ানো থাকবে ঈদ জামাত। নগরের ঈদ জামাতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। রোববার (১ মে) রাতে এ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তিও প্রকাশ করে সিএমপি।

যাতে বলা হয়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামে ঈদের প্রধান জামাত নগরের জমিয়াতুল ফালাহ জামে মসজিদে অনুষ্ঠিত হবে। এছাড়া আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ বিভিন্ন মসজিদ এবং ঈদগাহে বিপুল উৎসাহ উদ্দীপনা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। নগরের ঈদ জামাতসমূহে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে সিএমপির পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

পদক্ষেপ ও নির্দেশনা—

১. ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে চট্টগ্রাম মহানগরীর ঈদ জামাতে জায়নামাজ ও ছাতা ব্যতীত অন্য কিছু বহন না করতে সম্মানিত মুসল্লীদের উৎসাহিত করা হয়েছে।

২. পোশাকধারী পুলিশের পাশাপাশি ডিবি টিম, সাদা পোশাকে পুলিশসহ সোয়াট টিম মোতায়েন করা হবে।

৩. গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহ সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক এবং নিবিড় মনিটরিংয়ের আওতায় থাকবে।

৪. ঈদ জামাত উপলক্ষে সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়তুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন অস্থায়ী কন্ট্রোল রুম ঈদ জামাতের নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করবে।

৫. চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লীদের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm