চট্টগ্রামে জন্মাষ্টমীতে নতুন রোডম্যাপ দিল নগর পুলিশ, যেভাবে চলবে গাড়ি

নগরের আন্দরকিল্লা জেএমসেন হলে আগামীকাল ১৯ আগস্ট (শুক্রবার) থেকে শুরু হওয়া সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী। এ উপলক্ষে আয়োজিত মহাশোভাযাত্রা ও ধর্মীয় অনুষ্ঠান চলাকালে আসা দর্শনার্থীদের চলাচলের জন্য বিভিন্ন স্থান ও রাস্তাসমূহে যানবাহন চলাচলে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) নির্দেশনা জারী করেছে। সিএমপির ট্রাফিক-দক্ষিণ বিভাগের প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

নির্দেশনাগুলো হলো- নগরের আন্দরকিল্লা (মোমিন রোড) কে বি আবদুস সাত্তার রোডের প্রবেশ মুখে বক্স স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে কে বি আবদুস সাত্তার রোড (জেএমসেন হলের সামনে) অভিমুখে সব যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

নগরের গণি বেকারি মোড় থেকে জেএমসেন হলমুখী ও দারুল উলুম রোডের সংযোগস্থলে কে বি আবদুস সাত্তার রোড মুখে (গুডস হিলের সামনে) রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে।

আরও পড়ুন: চট্টগ্রামে জন্মাষ্টমী—৫ দিনের আয়োজনে যা থাকছে

জেএমসেন হলে আগামীকাল (শুক্রবার) সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য মহাশোভাযাত্রায় আসা দর্শনার্থীদের বহনকারী ট্রাকসহ অন্যান্য গাড়িসহ শোভাযাত্রাটি জেএমসেন হল থেকে আন্দরকিল্লা মোড় টু বক্সিরহাট মোড় টু লালদীঘির পাড় টু কোতোয়ালী মোড় টু নিউ মার্কেট টু আমতল টু রাইফেল ক্লাব টু বোস ব্রাদার্স (পুলিশ প্লাজা) টু বৌদ্ধ মন্দির টু মোমিন রোড টু চেরাগী পাহাড় হয়ে পুনরায় জেএমসেন হলে এসে শেষ হবে।

Yakub Group

উল্লেখিত রোডসমূহে ধর্মীয় শোভাযাত্রা চলাকালীন সাময়িক সময়ের জন্য যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত মহাশোভাযাত্রার সুষ্ঠু চলাচল নিশ্চিত করার পাশাপাশি ধর্মীয় উৎসব যথাযথভাবে উদযাপনের স্বার্থে উল্লেখিত নির্দেশনা সংশ্লিষ্ট সবাইকে মেনে চলার জন্য সিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

আরএন/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm