চট্টগ্রামে ছাত্রলীগের ২ কমিটির বদলে এলো ৪ পাল্টা কমিটি

চট্টগ্রাম নগরে ছাত্রলীগের ২ কমিটির বদলে ৪ পাল্টা কমিটির ঘোষণা এসেছে। সন্ধ্যায় জামালখান ও মোহরা ওয়ার্ড ছাত্রলীগের কমিটি দেন নগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তারা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

দুই কমিটি ঘোষণার পরই রাতে সদরঘাট থানা, চান্দগাঁও থানা, ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড ও ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ড ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছে। দুটি থানা ও দুটি ওয়ার্ডে পাল্টা কমিটি দিলেন নগর ছাত্রলীগের পদে থাকা নেতাদের একাংশ। এরা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী।

জামালখান ও মোহরা ওয়ার্ড ছাত্রলীগের কমিটি ঘোষণার পরপরই ক্ষুব্ধ হয়ে উঠে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারীরা। অভিযোগ উঠে, এই দুই কমিটিতে আ জ ম নাছিরের কোনো অনুসারীর নাম নেই। এটাকে মনগড়া ও স্বেচ্ছাচারিতা হিসেবেও দেখছেন তারা।

সদরঘাট থানায় তিন মাসের জন্য ৭৯ সদস্যের আহ্বায়ক কমিটি, চান্দগাঁও থানায় এক বছরের জন্য ১৯ সদস্যের আংশিক কমিটি, পূর্ব ষোলশহর ৬ নম্বর ওয়ার্ডে এক বছরের জন্য ২ সদস্যের আংশিক কমিটি এবং চান্দগাঁও ৪ নম্বর ওয়ার্ডে এক বছরের জন্য ২ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামে যুবলীগের সম্মেলন—‘নেতা’ হতে দিতে হবে জীবন বৃত্তান্ত

জানা যায়, বিকালে জামালখান ওয়ার্ডে এক বছরের জন্য ২০ সদস্যের আংশিক কমিটি এবং মোহরা ওয়ার্ডে তিন মাসের জন্য ৪২ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করে নগর ছাত্রলীগ। এর পরপরই সদরঘাট থানা , চান্দগাঁও থানা, পূর্ব ষোলশহর ৬ নম্বর ওয়ার্ড ও চান্দগাঁও ৪ নম্বর ওয়ার্ডে পাল্টা কমিটি ঘোষণা করে নগর ছাত্রলীগের পদে থাকা নেতাদের একাংশ। পাল্টা কমিটির প্যাডে স্বাক্ষর করেন মহানগর ছাত্রলীগের সহসভাপতি আবদুল খালেক ও যুগ্ম সম্পাদক মো.মইনুর রহমান।

সদরঘাট থানা ছাত্রলীগের ৭৯ সদস্যের কমিটিতে আদিত্য দাশ জয়কে আহ্বায়ক ও পৃথীরাজ ভট্টাচার্য, মিসকাত আলভি, সৌরভ বড়ুয়া, এবিএস বাবর, মিজানুল রহমান বাপ্পী, মেহেরাব হোসেন অপি, সালমান চৌধুরী, মো. সাঈদ হোসেন ইমন, মো. হাসান বিল ইব্রাহিম, মো. হৃদয় চৌধুরী, কুশল দাশ, তানভীর আহমেদ চৌধুরী, ইফাত আলী ফারহান, মো. হাসিব চৌধুরী, ইফতেহার আহমেদ মামুন, জিহান আহমেদ মুন্না, সাফায়েত খান, আতিকুর রহমান তুষারকে যুগ্ম আহবায়ক করা হয়েছে। এছাড়া এ কমিটিতে সদস্য করা হয়েছে আরও ৬০ জনকে।

চান্দগাঁও থানা ছাত্রলীগের ১৯ সদস্যের কমিটিতে কামরুল হাসান আরমানকে সভাপতি ও ফরহাদ খান ইরফানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

আরও পড়ুন: ২০ বছর পর ছাত্রলীগের কমিটি পেল জামালখান—মোহরা

কমিটির অন্যরা হলেন— সহসভাপতি আমির হোসেন, এমরান হোসেন মনি, আহমেদ বিন তৌসিফ, আকিব জাবেদ, জাবেদুল হক, তুষার সম্পদ, সবুজ দাশ, এমআরকে চৌধুরী আবিদ, সালাউদ্দিন আহমেদ রকি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াজেদ রিফাত, মাসুদ রানা তানিম, মো.আসিবুল আলম, সাংগঠনিক সম্পাদক নাঈম উদ্দিন আকিব, মো. শাহরিয়ার আরমান তুহিন, মো. জাহেদ হোসেন, এসএম মোহাইমিনুল ইসলাম শুভ ও সাজ্জাদ সাকিব। একই প্যাডে ইমরান হোসেন জনিকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসম্পাদক পদে অন্তর্ভুক্ত করা হয়।

পূর্ব ষোলশহর ৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের ২ সদস্যের আংশিক কমিটিতে খালিদ হোসেন অন্তরকে সভাপতি ও মুনতাকিমুর রহমান চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়েছে। আগামী এম মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

চান্দগাঁও ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের ২ সদস্যের আংশিক কমিটিতে ফারুক আজম শাওন বাবুকে সভাপতি ও মো.আবু সাঈদকে সাধারণ সম্পাদক করা হয়েছে। তাদের আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm