চট্টগ্রামে খুন করে ভারতে পালাতে গিয়ে সীমান্তে ধরা খেল ‘পিস্তল বাবু’

নগরের পলোগ্রাউন্ড এলাকার ত্রাস সিএমপির তালিকাভুক্ত কিশোর গ্যাং লিডার ও শীর্ষ সন্ত্রাসী আবু আহম্মেদ বাবু প্রকাশ পিস্তল বাবুকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (১১ জুন) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া সীমান্ত দিয়ে ভারত পালানোর সময় তাকে গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

আরও পড়ুন: চাঁদা না পেয়ে কাজীর দেউরিতে ছুরি মেরে যুবককে খুন করল ‘পিস্তল বাবু’

এর আগে গত বৃহস্পতিবার (৯ জুন) পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই) আয়োজিত ২৯তম বাণিজ্য মেলায় স্টল বসাতে গেলে কাপড় ব্যবসায়ী মঈনুদ্দিনের কাছে চাঁদা দাবি করেন ‘পিস্তল বাবু’। এসময় মঈনুদ্দিন চাঁদা দিতে অস্বীকৃতি জানান। পরে রাত ৩টার দিকে নগরের কাজীর দেউড়ি ২ নম্বর গলির আব্দুর রাজ্জাক ভবনের সামনে মঈনুদ্দিনকে নির্মমভাবে ছুরিকাঘাতে খুন করেন পিস্তল বাবু। এ ঘটনায় মো. মোবারক (২৭) নামে একজন গুরুতর আহত হন।

Yakub Group

একাধিক সূত্রে জানা গেছে, মঈনুদ্দিনকে খুন করে ‘পিস্তল বাবু’ প্রথমে কক্সবাজার আত্মগোপন করেন। পরে ভারত পালানোর জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া সীমান্তে অবস্থান করেন। তথ্যপ্রযুক্তি সহায়তায় ‘পিস্তল বাবুকে’ গ্রেপ্তার করতে সক্ষম হয় কোতোয়ালী থানা পুলিশ।

অভিযোগ রয়েছে, নগরের কাজীর দেউরি থেকে পলোগ্রাউন্ড— সবখানেই ত্রাসের রাজত্ব করেন কিশোর গ্যাং লিডার ও শীর্ষ সন্ত্রাসী আবু আহম্মেদ বাবু ওরফে পিস্তল বাবু। এই বিস্তৃত এলাকাজুড়ে রয়েছে তাঁর আধিপত্য ও প্রভাব। কাজীর দেউরি থেকে পলোগ্রাউন্ড পর্যন্ত এলাকাজুড়ে মূর্তিমান আতঙ্কের নাম কিশোর গ্যাং লিডার ও শীর্ষ সন্ত্রাসী পিস্তল বাবু। এই এলাকাজুড়ে তাঁর রয়েছে শতাধিক কিশোর গ্যাং সদস্যের বাহিনী। তাদের দিয়ে কাজীর দেউরি বাজার থেকে শুরু করে আউটার স্টেডিয়াম, শিশুপার্ক এবং রেডিসন ব্লু এলাকায় শত শত টংয়ের দোকান বসিয়ে মাসে লাখ লাখ টাকার চাঁদাবাজি করেন কথিত এই সন্ত্রাসী।

আরও পড়ুন: চন্দনাইশে খুনের পর লুকিয়ে ছিল নগরে, ১৫ মাস পর ধরা পড়ল তিন যুবক

শুধু তাই নয়, সিআরবির পুলিশের সোর্স হিসেবে পরিচিত এই কথিত সন্ত্রাসী পিস্তল বাবুর বিরুদ্ধে স্টেডিয়াম এলাকার বিভিন্ন রেস্টুরেন্ট থেকেও চাঁদাবাজির অভিযোগ রয়েছে। এছাড়া তাঁর কিশোর গ্যাংয়ের সদস্যরা কাজীর দেউরি, আউটার স্টেডিয়াম, কাজী বাড়ি, কাজীর দেউরি ২ নং গলিতে মাদক সেবন করে ছিনতাই থেকে শুরু করে অসামাজিক কার্যকলাপে মত্ত থাকে।

যোগাযোগ করা হলে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির আলোকিত চট্টগ্রামকে বলেন, আগামীকাল (রোববার) বেলা ১২টায় প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm