চট্টগ্রামে ক্যান্সার হাসপাতাল করতে চায় আইবিএফ

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের (আইবিএফ) মতবিনিমিয় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) রাত ৮টায় রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউতে চিকিৎসক এবং প্রতিনিধিদের সঙ্গে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইবিএফ’র নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মোহাম্মদ আলীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইবিএফ’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. মো. সালেহ জহুর, ইসি চেয়ারম্যান ডা. তানভীর আহমেদ, কামরুল হাসান, প্রফেসর ডা. মো. ফসিউল আলম, শওকত হোসেন এফসিএ, ব্যারিস্টার এএসএম কাসেম এবং আইবিএফ সদস্য মো. মনিরুল মওলা। এছাড়া বিভিন্ন বিভাগের স্বনামধন্য চিকিৎসক, ব্যাংকার, গণমাধ্যম কর্মীসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অত্যাধুনিক জেনারেল ও কার্ডিয়াক হাসপাতাল ইসলামী ব্যাংক হাসপাতাল এন্ড কার্ডিয়াক সেন্টার মিরপুর এবং অত্যাধুনিক মেডিক্যাল পরীক্ষাগার ইসলামী ব্যাংক সেন্ট্রাল ল্যাবরেটরি নামে দুটি প্রতিষ্ঠান চালুর ঘোষণা দেওয়া হয়।

প্রধান অতিথি আইবিএফ’র চেয়ারম্যান প্রফেসর ডা. কাজী শহিদুল আলম সব ধরনের পরীক্ষার জন্য নির্মিত দ্যা সেন্ট্রাল ল্যাবের আধুনিক সব সুযোগ-সুবিধার কথা তুলে ধরে বলেন, এ ল্যাবরেটরির কারণে রোগের নমুনা বিদেশে পাঠানোর প্রয়োজন কমে যাবে।

ইসি চেয়ারম্যান ডা. তানভীর আহমেদ সর্বাধুনিক সুবিধা সম্বলিত নতুন কার্ডিয়াক হাসপাতালের কথা তুলে ধরে বলেন, এটি সাধারণ মানুষকে কম খরচে চিকিৎসার সুযোগ দেবে।

অনুষ্ঠানে আইবিএফের কার্যক্রম এবং দেশের স্বাস্থ্য খাতের ভূমিকা তুলে ধরা হয়। আইবিএফ স্বাস্থ্য নেটওয়ার্কের অধীনে গত ১০ বছরে ২ কোটি ২০ লাখেরও বেশি রোগীকে চিকিৎসা সেবা দিয়েছে।

প্রসঙ্গত, ভবিষ্যতে কর্ণফুলী ইপিজেডে একটি ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে আইবিএফের।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!