চট্টগ্রামে করোনা : ১ ল্যাবেই হাজার নমুনা!

এন্টিজেন টেস্ট বাদে চট্টগ্রামে করোনা পরীক্ষা হয় প্রতিদিন ১১ ল্যাবে। তবে শনিবার (২১ আগস্ট) এক ল্যাব বাদে নমুনা পরীক্ষা হয়েছে ১০ ল্যাবে। এর মধ্যে শুধু একটি ল্যাবেই হয়েছে সহস্রাধিক নমুনা পরীক্ষা!

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়ে ২ হাজার ৬০৬ জনের। এর মধ্যে এক ল্যাবেই হয়েছে হাজার নমুনা পরীক্ষা। শুধু বিআইটিআইডি ল্যাবেই নমুনা পরীক্ষা হয়েছে ১ হাজার ৩৩ জনের!

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ৩৩২ জনের। একই সময়ে মারা গেছেন ৪ করোনা রোগী।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা: ৪ ল্যাব কেড়ে নিল সাতের সুফল

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭৮ নমুনা পরীক্ষায় ৫৫ জন, বিআইটিআইডি ল্যাবে ১ হাচার ৩৩ নমুনা পরীক্ষায় ৫৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩১১ নমুনা পরীক্ষায় ৫৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৯ নমুনা পরীক্ষায় ৪৪ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১০ নমুনা পরীক্ষায় ১২ জন, শেভরন ল্যাবে ৪২০ নমুনা পরীক্ষায় ২৯ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪১ নমুনা পরীক্ষায় ১৫ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ৩১ নমুনা পরীক্ষায় ১০ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৯ নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনা শনাক্ত হয়।

এদিন আরটিআরএল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে ৪ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

এদিকে ২১০ অ্যান্টিজেন টেস্টে ৩৫ জনের দেহের করোনাভাইরাস পাওয়া গেছে।

আরও পড়ুন: করোনার টিকা—ইনজেকশন পুশ ছাড়াই কার্যকর শতভাগ!

এছাড়া উপজেলার মধ্যে চন্দনাইশ ও সন্দ্বীপে এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

অন্যদিকে লোহাগাড়ায় ১ জন, সাতকানিয়ায় ১ জন, বাঁশখালীতে ৪, আনোয়ারায় ৫ জন, পটিয়ায় ৯ জন, বোয়ালখালীতে ১৩ জন, রাঙ্গুনিয়ায় ২ জন, রাউজানে ২৮ জন, ফটিকছড়িতে ৯ জন, হাটহাজারীতে ৩১ জন, সীতাকুণ্ডে ১৬ জন এবং মিরসরাইয়ে ৫ জনের দেহে করোনা পাওয়া যায়।

২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ২০৮ জন নগরের এবং ১২৪ জন উপজেলার। মারা যাওয়াদের মধ্যে ১ জন নগরের এবং ৩ জন উপজেলার বাসিন্দা।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm