৬ শূন্যে চট্টগ্রামে করোনা নামল অর্ধেকে

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে তিন ল্যাবে করোনা রোগী ধরা পড়লে বাকি ৬ ল্যাবে ছিল ‘শূন্য’ শনাক্ত। আবার এদিন চট্টগ্রামের কোথাও মারা যায়নি কোনো করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৯ নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে চট্টগ্রামে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ০.৪৯ শতাংশ। শনাক্তদের ৪ জন নগর ও ১ জন উপজেলার বাসিন্দা।

আগের দিন ১ হাজার ৭২৫ নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১১ জন। অর্থাৎ একদিনের ব্যবধানে শনাক্ত কমেছে অর্ধেকেরও কম।

শনিবার (১৮ নভেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

আরও পড়ুন : চট্টগ্রামে করোনা : হঠাৎ বাড়ল আক্রান্ত

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৯ ল্যাবে ১ হাজার ১৯ নমুনা পরীক্ষা হয়৷ এরমধ্যে বিআইটিআইডির ল্যাবে ২৮২ নমুনা পরীক্ষায় ২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৮৯ নমুনায় ২ জন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৫ নমুনায় ১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ল্যাবে ৩৩৩টি, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৮২টি, এপিক হেলথ কেয়ারে ১৩টি, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩টি, ল্যাবএইড ও কক্সবাজার মেডিকেলে ১টি করে নমুনা পরীক্ষা হলেও কারো শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস, আরটিআরএল এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি। সেই সঙ্গে হয়নি কোনো এন্টিজেন টেস্টও।

চট্টগ্রামের ১৪ উপজেলার মধ্যে শুধুমাত্র মিরসরাইয়ে একজন শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ৪৯৪ জন। যার ৭৪ হাজার ১৬৫ জন নগরের ও ২৮ হাজার ৩২৯ জন উপজেলার বাসিন্দা।

এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৩২ জন। এরমধ্যে ৭২৩ জন নগরের ও ৬০৯ জন উপজেলার বাসিন্দা।

ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm