চট্টগ্রামে করোনা : দক্ষিণের ‘দ্বিগুণ গতি’ উত্তরে

চট্টগ্রামে করোনা শনাক্তে নগরকে ছাড়িয়ে গেছে গ্রাম। গত ২৪ ঘণ্টায় নগরে শনাক্ত যেখানে ১৪৩, গ্রামে তা ১৪৯! করোনার গতি তীব্র হয়েছে উত্তর চট্টগ্রামে। একদিনেই দক্ষিণ চট্টগ্রামের চেয়ে দ্বিগুণেরও বেশি শনাক্ত হয়েছে উত্তর চট্টগ্রামে!

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ চট্টগ্রামে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৭ জনের। একই সময়ে উত্তর চট্টগ্রামে করোনা পজিটিভ হন ১০২ জন!

উত্তর চট্টগ্রামের ৭ উপজেলার মধ্যে একটি উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি। ‘শূন্য’ শনাক্তের সেই উপজেলা হলো ‘লোহাগাড়া’। এছাড়া সাতকানিয়ায় ৯ জন, বাঁশখালীতে ১৩ জন, আনোয়ারায় ১১ জন, চন্দনাইশে ২ জন, পটিয়ায় ৭ জন এবং বোয়ালখালীতে ৫ জন করোনা রোগী শনাক্ত হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনায় এবার নতুন চিত্র

এদিকে এদিন উত্তর চট্টগ্রামেও একটি উপজেলায় কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। উত্তরের সাত উপজেলার মধ্যে শুধু সন্দ্বীপেই ছিল ‘শূন্য’ শনাক্ত। আবার রাঙ্গুনিয়া, মিরসরাই, সীতাকুণ্ডেও শনাক্ত ছিল কম। এসব উপজেলায় শনাক্ত যথাক্রমে ১, ২ ও ৭ জন।

তবে বাকি তিন উপজেলায় শনাক্তের সংখ্যাটা শঙ্কার। এদিন হাটহাজারী ও ফটিকছড়িতে করোনা শনাক্ত হয়েছেন যথাক্রমে ২২ ও ২৭ জন। আর দক্ষিণ ও উত্তর চট্টগ্রাম মিলিয়ে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে রাউজানে। এ উপজেলায় একদিনেই শনাক্ত হয়েছেন ৪৩ জন!

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm