চট্টগ্রামে করোনা : সিঙ্গেল ডিজিটে ১০ উপজেলা, দুটিতে ডাবল—দুটিতে ‘দাপট’

চট্টগ্রামে করোনায় ১৪ উপজেলায় ভিন্ন ভিন্ন চিত্র পাওয়া গেছে। এক উপজেলায় শনাক্ত যেখানে ১, অন্য উপজেলায় ৩১। তবে ১০ উপজেলায় শনাক্তের হার রয়েছে সিঙ্গেল ডিজিটে।

দুটি উপজেলায় শনাক্ত গেছে ডাবল ডিজিটে। তবে সবকিছু ছাপিয়ে ‘শঙ্কা’ ছড়াচ্ছে অপর দুটি উপজেলা। উত্তর চট্টগ্রামের ওই দুই উপজেলায় শনাক্ত ৩১ ও ২৮।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা: ৪ ল্যাব কেড়ে নিল সাতের সুফল

শনিবার ‍(২১ আগস্ট) সিভিল সার্জন কার্যালয়ের তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে, চট্টগ্রামের ১৪ উপজেলার মধ্যে ১০টিতেই শনাক্ত রয়েছে সিঙ্গেল ডিজিটে। এর মধ্যে দক্ষিণের রয়েছে ৬ উপজেলা, আর উত্তরের ৪। এর মধ্যে লোহাগাড়ায় ১ জন, সাতকানিয়ায় ১ জন, বাঁশখালীতে ৪ জন, আনোয়ারায় ৫ জন, পটিয়ায় ৯ জন, রাঙ্গুনিয়ায় ২ জন, ফটিকছড়িতে ৯ জন এবং মিরসরাইয়ে ৫ জন।

চন্দনাইশ ও সন্দ্বীপ উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

এদিকে উত্তর ও দক্ষিণ চট্টগ্রামে দুটি উপজেলায় শনাক্ত ছাড়িয়ে গেছে সিঙ্গেল ডিজিট। উত্তরের বোয়ালখালীতে শনাক্ত যেখানে ১৩, দক্ষিণের সীতাকুণ্ডে সেই সংখ্যা ১৬।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা: শনাক্তের সাফল্য চাপা পড়ছে মৃত্যুর আর্তনাদে

তবে সবকিছু ছাড়িয়ে আলোচনায় এখন দুই উপজেলা। এই দুই উপজেলা একদিনের শনাক্তে ছাড়িয়ে গেছে অন্য সব উপজেলাকে। উত্তর চট্টগ্রামের এই দুই উপজেলা হলো— হাটহাজারী ও রাউজান। রাউজানে একদিনেই করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের। আর হাটহাজারীতে সেই সংখ্যাটা আরও বেড়ে হয়েছে ৩১ জনে।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm