চট্টগ্রামে করোনা : সংক্রমণে দুশ্চিন্তার ছাপ

চট্টগ্রামে হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণ। স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক পড়ায় উদাসীনতায় ফের সংক্রমণ বাড়ার শঙ্কা করেছিলেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। করোনার সংক্রমণ বৃদ্ধি সেই শঙ্কাই যেন সত্য করছে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও কক্সবাজারের ১২ ল্যাবে ১ হাজার ৬২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ১০ জনের। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ০.৬১ শতাংশ।

তবে আশার খবর হচ্ছে, এদিন করোনায় কারও মৃত্যু হয়নি। গত কয়েকদিন ধরে প্রতিদিন কারও না কারও মৃত্যুর সংবাদ পাওয়া গিয়েছিল।

আরও পড়ুন: করোনা : চট্টগ্রামে থামছে না মৃত্যুর মিছিল

Yakub Group

বুধবার (২৭ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিআইটআডি ল্যাবে ৫৪৮ নমুনা পরীক্ষায় ৫ জন, মেট্রোপলিটন হাসপাতালে ২৯ নমুনা পরীক্ষায় ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৭৭ নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

নতুন আক্রান্ত ১০ জনের মধ্যে ৪ জন নগরের, ১ জন হাটহাজারীর এবং ৫ জন সীতাকুণ্ডের বাসিন্দা। এদিন চট্টগ্রামের অন্য ১২ উপজেলায় কোনো করোনা রোগী পাওয়া হয়নি।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ১৮২ জন। এর মধ্যে নগরের ৭৩ হাজার ৯৪২ জন এবং উপজেলায় ২৮ হাজার ২৪০ জন।

করোনায় এ পর্যন্ত চট্টগ্রামে মারা গেছেন ১ হাজার ৩২১ জন। এর মধ্যে ৭২১ জন নগরের এবং ৬০০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm