চট্টগ্রামে করোনা : শনাক্তে ‘সমতা’, মৃত্যুতে ‘উল্টো’ চিত্র

চট্টগ্রামে করোনা শনাক্তে ‘সমতা’ দেখা গেলেও মৃত্যুতে দেখা গেছে ‘উল্টো’ চিত্র। চট্টগ্রামে দুদিনের শনাক্তে তেমন হেরফের হয়নি। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ১৪০ জনের। এর আগের দিন শনাক্ত হয় ১৪৫ জনের।

তবে শনাক্তের হারে কিছুটা পরিবর্তন এসেছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৩৭ নমুনা পরীক্ষা করা হয়। এ হিসাবে শনাক্তের হার ১১.৩২ শতাংশ। আগের দিন শনাক্তের এ হার ছিল ১০.৫৪ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনায় এবার নতুন চিত্র

এদিকে মৃত্যুতে দেখা গেছে ‘উল্টো’ চিত্র। সর্বেশেষ ৪৮ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত ১০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৫ জনের এবং এর আগের দিন ৫ জনের। আগেরদিন মারা যাওয়া ৫ জনের মধ্যে নগরের ১ জন এবং বাকি ৪ জন ছিল উপজেলার। কিন্তু গত ২৪ ঘণ্টার ‘উল্টো’ চিত্রে হঠাৎ উপজেলার চেয়ে মৃত্যু বেড়েছে নগরে। উপজেলায় ২ জনের মৃত্যু হলেও নগরে হয়েছে ৩ জনের।

বুধবার (১ সেপ্টেম্বর) ল্যাবগুলোতে নমুনা পরীক্ষার হারও কমেছে। সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৯৪ জনের, এরপর শেভরনে ২৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৫ জনের ও ইমপেরিয়াল হাসপাতালে ১০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : শনাক্তের স্বস্তি হারিয়ে গেছে মৃত্যুর আহাজারিতে

বাকি ল্যাবগুলোতে পরীক্ষা করা হয়েছে একশ’র কম। এর মধ্যে ইপিক হেলথ কেয়ারে ৬৪ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৬ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১২ জনের ও জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষা করা হয়

সবচেয়ে কম পরীক্ষা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে। এদিন এ কেন্দ্রে মাত্র ১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এ পর্যন্ত মোট ৯৯ হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে নগরে ৭২ হাজার ৪২৩ এবং উপজেলায় ২৭ হাজার ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়

করোনায় চট্টগ্রামে এ পর্যন্ত মারা গেছেন মোট ১ হাজার ২৩৭ জন। যার মধ্যে নগরে ৬৯২ জন ও উপজেলায় ৫৪৫ জন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm