চট্টগ্রামে করোনা : শনাক্তের স্বস্তি হারিয়ে গেছে মৃত্যুর আহাজারিতে

চট্টগ্রামে একদিনের ব্যবধানে করোনা শনাক্ত কমেছে অর্ধশতাধিক। কমেছে শনাক্তের হারও। তবে সব সাফল্যে যেন জল ঢেলেছে ‘মৃত্যু’। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ করোনা রোগী। একদিন আগে চট্টগ্রামে ২০৬ জন করোনা শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৪৫ জন।

এদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৩৭৫টি। এ হিসাবে শনাক্তের হার ১০.৫৪ শতাংশ। একদিন আগে শনাক্তের এ হার ছিল ১৩.০১ শতাংশ। এদিকে শনাক্তের স্বস্তি হারিয়ে গেছে মৃত্যুর আহাজারিতে। একদিন আগে দুই করোনা রোগীর মৃত্যু হলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ জন।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : তিন শূন্যে ‘সহনীয়’ দক্ষিণ, উত্তরে তিনগুণ!

জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানিয়েছে, কক্সবাজারসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১১টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ১ হাজার ৩৭৫ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে করোনা ১৪৫ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের মধ্যে নগরের ১ জন, বাকি ৪ জন উপজেলার। আর শনাক্তের মধ্যে ১০৬ জন নগরের এবং ৩৯ জন উপজেলার বাসিন্দা। নতুন শনাক্তদের মধ্যে সবচেয়ে বেশি ২৪ জন হাটহাজারী উপজেলার।

চট্টগ্রামে এখন পর্যন্ত মৃত ১ হাজার ২৩২ জনের মধ্যে ৬৮৯ জন নগরের আর ৫৪৩ জন উপজেলার বাসিন্দা। আর শনাক্ত ৯৯ হাজার ৪৮৬ জনের মধ্যে ৭২ হাজার ৩৩৪ জন নগরের এবং ২৭ হাজার ১৫২ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৪ জন, ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৩৯ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

আরও পড়ুন: করোনা : ১০ লাখ ডোজ টিকার দুঃসংবাদের পর এলো ২০ লাখের ‘সুখবর’

একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫ জন,  ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায় এবং অ্যান্টিজেন টেস্টে ৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm