চট্টগ্রামে করোনা : শনাক্ত—মৃত্যু সবখানেই সাফল্য

করোনায় শনাক্ত—মৃত্যু দুটোতেই সাফল্য পেয়েছে চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় নগর-গ্রামের কোথাও ছিল না আহাজারি। আবার কমেছে শনাক্তও।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৫৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৪ জনের। এর মধ্যে ২ জন নগরের এবং ২ জন উপজেলার বাসিন্দা। শনাক্তের হার ০.৩৫ শতাংশ। আগেরদিন শনাক্ত ছিল ১১ জন। শনাক্তের হার ছিল ০.৯০ শতাংশ।

শনিবার (৬ নভেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

 আরও পড়ুন : চট্টগ্রামে করোনা : রেকর্ড বাড়ল, শনাক্তও

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১৪ ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯ নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৮৫ নমুনায় ১ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৫ নমুনায় ১ জন এবং শেভরনে ২৯৭ নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া বিআইটিআইডিতে ২৯৮টি, কক্সবাজার মেডিকেল কলেজে ১টি, ইম্পেরিয়াল হাসপাতালে ৩৮৮টি, মেডিকেল সেন্টারে ৮টি, ইপিক হেলথ কেয়ারে ৩৭টি এবং মেট্রোপলিটন হাসপাতালে ৮টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা পাওয়া যায়নি।

এদিন ল্যাব এইড, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং আরটিআরএলে নমুনা পরীক্ষা হয়নি। সেইসঙ্গে হয়নি অ্যান্টিজেন টেস্টও।

উপজেলার লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, সীতাকুণ্ড, মিরসরাই ও সন্দ্বীপে কোনো করোনা রোগী পাওয়া যায়নি। এদিন আক্রান্ত ২ জনের একজন রাউজান ও অপরজন হাটহাজারীর বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ২ হাজার ২৬০ জন। যার ৭৩ হাজার ৯৯০ জন নগরের এবং ২৮ হাজার ২৭০ জন উপজেলার বাসিন্দা। মোট মৃত্যু ১ হাজার ৩২৫ জন। এর মধ্যে নগরের ৭২৩ জন এবং উপজেলার ৬০২ জন।

ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!