চট্টগ্রামে করোনা—লাগামহীন আক্রান্তেও মৃত্যুতে সুখবর

চট্টগ্রামে কোনোভাবেই লাগাম টানা যাচ্ছে না করোনা সংক্রমণের। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে লাগামহীন আক্রান্তের মধ্যেও মৃত্যুতে এসেছে সুখবর। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত কারো মৃত্যু হয়নি। দীর্ঘদিন পর মৃত্যুহীন দিন পার করলো চট্টগ্রাম।

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিন ছিল গত ২৭ এপ্রিল। এরপর টানা ২৫ দিন অর্থাৎ গত বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিনই প্রাণ নিয়েছে মহামারী করোনাভাইরাস।

২৪ ঘণ্টায় ১ হাজার ১৬৮ নমুনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন ১৩৫ জন। তবে এ সময়ে মৃত্যুবরণ করেনি কেউ। একদিন আগে (শুক্রবার) আক্রান্তের সংখ্যা ছিল ১১৬ জন, মৃত্যু হয়েছিল ৩ জনের। আগের দিন (বৃহস্পতিবার) আক্রান্তের সংখ্যা ছিল ১৬৮ জন, মৃত্যু হয়েছিল ১ জনের। বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ১২৬ জন, মৃত্যু হয়েছিল ১ জনের।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৯টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫০১ নমুনা পরীক্ষায় ২৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৮ নমুনা পরীক্ষায় ১৫ জন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৬ নমুনা পরীক্ষায় ৩৭ জন করোনা পজিটিভ হন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১২ নমুনা পরীক্ষায় ৩ জন, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬ নমুনা পরীক্ষায়  ১৯ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৩ নমুনা পরীক্ষায় ২০ জন, মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৬ নমুনা পরীক্ষায় ৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৮ নমুনা পরীক্ষায় ১০ জন ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫৮ নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ৯৮ জন নগরের এবং ৩৯ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm