চট্টগ্রামে করোনা : মৃত্যুতে ম্লান শনাক্তের সাফল্য

চট্টগ্রামে করোনায় সাফল্যের ধারা অব্যাহত আছে। গত ২৪ ঘণ্টায় আরও কমেছে শনাক্তের হার। তবে শনাক্তের এ সাফল্য কিছুটা ম্লান করেছে এক করোনা রোগীর মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫২৮ নমুনা পরীক্ষায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২ জন। আক্রান্তের হার ২.১ শতাংশ। এর আগের দিন আক্রান্ত হয়েছিলেন ৪৬ জন। শনাক্তের হার ছিল ৩ শতাংশ।

তবে আক্রান্তে সাফল্যের এ ধারা বজায় ছিল না মৃত্যুতে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও এক করোনা রোগী। যদিও আগের দিন করোনায় মৃত্যুহীন দিন দেখেছিল চট্টগ্রাম।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : কী বলছে ২৫ দিনের চিত্র

সিভিল সার্জন কার্যালয়ের তালিকা অনুযায়ী বিআইটিআইডি ল্যাবে ৬৪৪ নমুনা পরীক্ষায় ১০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮১ নমুনা পরীক্ষায় ১৪ জন, শেভরন ল্যাবে ৪৮৮ নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২ নমুনা পরীক্ষায় ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ৯ নমুনা পরীক্ষায় ২ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২২ নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া আরটিআরএল ল্যাবে ৩ নমুনা পরীক্ষায় কারো শনাক্ত হয়নি।

Thai Food

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১২৯ নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, ইমপেরিয়াল ল্যাবে করোনার নমুনা করোনা পরীক্ষা করা হয়নি। এছাড়া বন্ধ ছিল এন্টিজেন টেস্টও।

আরও পড়ুন: ‘সুখবর’ চট্টগ্রাম : করোনায় কোথাও নেই আহাজারি

অন্যদিকে উপজেলায় আক্রান্তদের মধ্যে বাঁশখালীতে ২, বোয়ালখালীতে ১ জন, রাউজানে ১ জন, হাটহাজারীতে ২ জন, মিরসরাইয়ে ৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এদিন লোহাগাড়া, সাতকানিয়া, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়ায়, রাঙ্গুনিয়ায়, ফটিকছড়ি, সীতাকুণ্ড ও সন্দ্বীপে করোনা রোগী পাওয়া যায়নি।

আক্রান্তদের মধ্যে ৩২ জনের মধ্যে ২২ জন নগরের এবং ১০ জন উপজেলার বাসিন্দা। এছাড়া মৃত্যু হওয়া ১ জন নগরের।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm