চট্টগ্রামে করোনা : ভয় বাড়াচ্ছে মৃত্যু

চট্টগ্রামে করোনা শনাক্ত নিয়ন্ত্রণে থাকলেও ভয় বাড়াচ্ছে মৃত্যু। প্রতিদিনই ঘটছে করোনা রোগীর মৃত্যুর ঘটনা। এর মধ্যে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু হয়েছে দ্বিগুণ! চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৬ করোনা রোগী। এর আগের দিন মৃত্যু হয়েছিল ৩ করোনা রোগীর।

এদিকে শনাক্তের সাফল্যের ধারাবাহিকতা বজায় ছিল গতকালও। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৩০ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬৪ জনের। শনাক্তের হার ৪.৪৮। এর আগের দিন যা ছিল ৪.৪৭ শতাংশ।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৪৩০ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৩৮ জন এবং উপজেলার ২৬ জন।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : স্কুল-কলেজ খোলার দিনে ‘বড়’ খবর

Yakub Group

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫ জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এছাড়া জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১০ জন, ল্যাবএইড হাসপাতাল ল্যাবে ১ জন এবং অ্যান্টিজেন টেস্টে ৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ১ জন চট্টগ্রাম নগরীর বাকি ৫ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২৭৪ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে ৭০৩ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৭১ জন। আর জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৮৬৫ জনে।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm