চট্টগ্রামে করোনা ছুটছেই, নগরেই সেঞ্চুরি

চট্টগ্রামে ছুটে চলেছে করোনা শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টা মৃত্যুহীন পার করলেও আরো ১১৯ জনের শরীরে ছড়িয়ে পড়েছে এ জীবাণু।

এরমধ্যে নগরে শনাক্তের ‘সেঞ্চুরি’ হয়েছে। ১০১ জন পাওয়া গেছে নগরের বাসিন্দা। বাকি ১৮ জন উপজেলার। শনাক্তের হার ৫.৮৫ শতাংশ।

আগের দিন শনাক্তের সংখ্যা ছিল ১০৪ জন। শনাক্তের হার ছিল ৫.৮৯ শতাংশ।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন : চট্টগ্রামে করোনার ভয়ঙ্কর আঘাত

প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে শেভরন ল্যাবে ৪৮০ নমুনা পরীক্ষায় ২২ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৩৩৫ নমুনায় ২০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬৫ নমুনায় ১৯ জন, ইপিক হেলথ কেয়ারে ৩৯ নমুনায় ১৬ জন, বিআইটিআইডিতে ৩৩৬ নমুনায় ১০ জন, আরটিআরএলে ২৯ নমুনায় ১০ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩২৫ নমুনায় ৫ জন, এশিয়ান স্পেশেলাইজড হাসপাতালে ২৫৬ নমুনায় ৪ জন, মেডিকেল সেন্টারে ১৩৪ নমুনায় ৪ জন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২ নমুনায় ৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এছাড়া এন্টিজেন টেস্টে ২২ নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরের করোনা শনাক্ত হয়েছে।

তবে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে একজনের নমুনা পরীক্ষা হলেও সেটি নেগেটিভ এসেছে।

এদিন ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, ল্যাবএইড এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

১৪ উপজেলার মধ্যে হাটহাজারী ও পটিয়ায় ৪ জন করে, আনোয়ারায় ৩ জন এবং বোয়ালখালী, রাঙ্গুনিয়া ও সীতাকুণ্ডে ২ জন করে শনাক্ত হয়েছে। ১ জন শনাক্ত হয়েছে সাতকানিয়ায়।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ৩ হাজার ২০৩ জন আক্রান্ত হয়েছে। যাদের ৭৪ হাজার ৭৬৪ জন নগরের এবং ২৮ হাজার ৪৩৯ জন উপজেলার বাসিন্দা।

এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৩৩৪ জন। এরমধ্যে ৭২৪ জন নগরের ও ৬১০ জন উপজেলার বাসিন্দা।

ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm