চট্টগ্রামে করোনা : এবার নগরের সঙ্গে ছুটল গ্রামও

চট্টগ্রামে সাম্প্রতিক সময়ে করোনাের প্রকোপটা বেশি দেখা গেছে নগরে। নগরের হিসাবে গ্রামে করোনার প্রকোপ অনেকটা কম ছিল। কিন্তু এবার করোনা শনাক্তে নগরের সঙ্গে পাল্লা দিল গ্রামও।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০টি ল্যাবে ১ হাজার ২২২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন করে আরও সাতজন আক্রান্ত হন। যার ৪ জন নগরের এবং ৩ জন গ্রামের বাসিন্দা। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৫৭ শতাংশ।

তবে আগের কয়েকদিনের ধারাবাহিকতায় আরও একটি মৃত্যুহীন দিন পার করল চট্টগ্রাম। বুধবার (২২ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : নগরে বাড়ছে বিস্তার 

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩৯৯ নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৭ নমুনা পরীক্ষায় ১ জন, ২৮ অ্যান্টিজেন টেস্টে ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪৬ নমুনা পরীক্ষায় ১ জন এবং চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২১ নমুনা পরীক্ষায় ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

শনাক্ত ব্যক্তিদের মধ্যে ৪ জন চট্টগ্রাম মহানগর এলাকার, ২ জন সীতাকুণ্ড এবং ১ জন মিরসরাই উপজেলার বাসিন্দা। সবমিলিয়ে চট্টগ্রামে শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১ লাখ ২ হাজার ৫২৯ জন। মৃতের সংখ্যা আগের মতোই, ১ হাজার ৩৩২ জন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm