চট্টগ্রামে করোনা—একদিনের ব্যবধানে ৫ গুণ মৃত্যু!

চট্টগ্রামে একদিনের ব্যবধানে বেড়েছে ৫ গুণ মৃত্যু! ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্তে সমতা থাকলেও হঠাৎ বেড়ে গেছে মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি করোনার নমুনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন ১০৯ জন। তবে এ সময়ে মৃত্যু হয়েছে আক্রান্ত ৫ জনের! অথচ এর আগের দিন ৯০২ জনের নমুনা পরীক্ষায় আক্রান্তের সংখ্যা ছিল ১০৬ জন, মারা গিয়েছিল ১ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮০ নমুনা পরীক্ষায় ১৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৫০ নমুনা পরীক্ষায় ২৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৯ নমুনা পরীক্ষায় ১৭ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৫০ নমুনা পরীক্ষায় ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ২৭৩ নমুন পরীক্ষায় ১৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬ নমুনা পরীক্ষায় ৫ জন এবং চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১৭ নমুনা পরীক্ষায় ৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

এদিন ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও বেসরকারি ইম্পেরিয়েল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ৮২ জন নগরের এবং ২৭ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!