চট্টগ্রামে করোনা : উপজেলায় উধাও, নগরেও নিয়ন্ত্রণে

চট্টগ্রামে ‘নিয়ন্ত্রণে’ রয়েছে করোনা। প্রতিদিন কমছে শনাক্ত ও শনাক্তের হার। এবার উপজেলায় এসেছে দারুণ খবর। গত ২৪ ঘণ্টায় ১৫ উপজেলায় কোনো করোনা রোগী পাওয়া যায়নি। এদিন শুধু নগরে ৩ জন শনাক্ত হয়েছে।

মৃত্যুতেও নগর ও উপজেলায় বজায় রয়েছে সাফল্যের ধারাবাহিকতা। কোথাও নেই কোনো আহাজারি।

এদিকে ৭ ল্যাবে ৩২০ নমুনায় পরীক্ষায় কেউ শনাক্ত হয়নি।

গত ২৪ ঘণ্টায় নগরে ৩ জনের শনাক্ত হয়েছে। তবে এদিন করোনা আক্রান্ত কেউ মারা যাননি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ০ দশমিক ৫৫ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : দ্বিগুণের বেশি আক্রান্তেও শঙ্কা নেই!

শনিবার (১২ মার্চ) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৯ ল্যাবে ৫৩৭টি নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডিতে ১৪০ নমুনায় ২ জন, ইপিক হেলথ কেয়ারে ৮৭৭ নমুনায় ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া এদিন কারো এন্টিজেন পরীক্ষা করা হয়নি।

তবে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ৬, ইম্পেরিয়াল হাসপাতালে ৬২, শেভরনে ৮২, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪১, মেডিকেল সেন্টার হাসপাতালে ৪৭, ল্যাবএইডে ১ ও এশিয়ান স্পেশালাইড হাসপাতালে ৮১ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, কক্সবাজার মেডিকেল কলেজ, আরটিআরএল, মেট্রোপলিটন হাসপাতাল, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ও এভারকেয়ার হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : আশার আলো চারদিকে

সাতকানিয়া, মিরসরাই, হাটহাজারীতে, বোয়ালখালী, ফটিকছড়ি, পটিয়া, লোহাগাড়া, আনোয়ারা, রাঙ্গুনিয়া, সীতাকুণ্ড, চন্দনাইশ, কর্ণফুলী, বাঁশখালী, রাউজান ও সন্দ্বীপ উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

নগরে ৯২ হাজার ৬০ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৫২৪ জনসহ চট্টগ্রামে মোট শনাক্ত ১ লাখ ২৬ হাজার ৫৮৪ জন। মোট মৃত্যু ১ হাজার ৩৬০। যার ৭৩৪ জন নগর এবং ৬২৬ জন উপজেলার বাসিন্দা।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm