চট্টগ্রামে করোনা : আহাজারির দিনে শনাক্তেও সুখবর নেই

চট্টগ্রামে হঠাৎ করেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। শুক্রবার ১০ জন আক্রান্ত হওয়ার পর শনিবারও আক্রান্ত হলেন ৭ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ৬ জন এবং ফটিকছড়িতে ১ জন করোনা শনাক্ত হন।

এদিকে করোনায় আবারও শোনা গেছে আহাজারি। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও এক করোনা রোগী। তিনি উপজেলার বাসিন্দা। এ নিয়ে করোনায় চট্টগ্রামে মৃত্যু হলো ১ হাজার ৩২৭ জনের। এর মধ্যে ৭২৩ জন নগরের এবং ৬০৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আরও পড়ুন: করোনা : চট্টগ্রামে হঠাৎ বাড়ল শনাক্ত

রোববার (১৪ নভেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় এন্টিজেন টেস্টসহ চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডি ল্যাবে ৫৬১ নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬ নমুনা পরীক্ষায় ১ জন এবং আরটিআরএলে ১০ নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় শনাক্তের হার ০.৬২ শতাংশ।

নতুন করে শনাক্ত ৭ জনসহ জেলায় মোট শনাক্ত রোগীর হলো ১ লাখ ২ হাজার ৩০৮ জন। এর মধ্যে ৭৪ হাজার ২২ জন নগরের এবং ২৮ হাজার ২৮৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!