চট্টগ্রামে করোনা : আহাজারির দিনে শনাক্তেও সুখবর নেই

চট্টগ্রামে হঠাৎ করেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। শুক্রবার ১০ জন আক্রান্ত হওয়ার পর শনিবারও আক্রান্ত হলেন ৭ জন। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম মহানগরে ৬ জন এবং ফটিকছড়িতে ১ জন করোনা শনাক্ত হন।

এদিকে করোনায় আবারও শোনা গেছে আহাজারি। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও এক করোনা রোগী। তিনি উপজেলার বাসিন্দা। এ নিয়ে করোনায় চট্টগ্রামে মৃত্যু হলো ১ হাজার ৩২৭ জনের। এর মধ্যে ৭২৩ জন নগরের এবং ৬০৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আরও পড়ুন: করোনা : চট্টগ্রামে হঠাৎ বাড়ল শনাক্ত

Thai Food

রোববার (১৪ নভেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় এন্টিজেন টেস্টসহ চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ১২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডি ল্যাবে ৫৬১ নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬ নমুনা পরীক্ষায় ১ জন এবং আরটিআরএলে ১০ নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। গত ২৪ ঘণ্টায় পরীক্ষার তুলনায় শনাক্তের হার ০.৬২ শতাংশ।

নতুন করে শনাক্ত ৭ জনসহ জেলায় মোট শনাক্ত রোগীর হলো ১ লাখ ২ হাজার ৩০৮ জন। এর মধ্যে ৭৪ হাজার ২২ জন নগরের এবং ২৮ হাজার ২৮৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm