চট্টগ্রামে করোনা : আক্রান্তের সংখ্যা বেড়ে একলাফে দ্বিগুণ

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে একলাফে দ্বিগুণ হয়ে গেছে। প্রায় মাসখানেকে টানা নিম্নমুখী গ্রাফ থাকলেও গত দুদিনে করোনা আক্রান্তের হার আবারও উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ২০ জন। আগের দিন এ সংখ্যা ছিল ১০।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ১ জনের এন্টিজেন্ট টেস্টসহ ১২টি ল্যাবে ১ হাজার ৮৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয় ২০ জনের। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ১ দশমিক ০৯ শতাংশ। অথচ গত এক সপ্তাহ ধরে সংক্রমণের হার ছিল এক শতাংশের নিচে।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। আগের দিন ১০ জন করোনায় আক্রান্ত হলেও কোনো মৃত্যু ছিল না।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : সংক্রমণে দুশ্চিন্তার ছাপ

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১০৯ জনের নমুনা পরীক্ষায় ৯ জন, ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা শনাক্ত হয়।

Thai Food

এছাড়া শেভরনে ৫৯২ জনের নমুনা পরীক্ষায় ২ জন, আরটিআরএল ল্যাবে ৩ জনের নমুনা পরীক্ষায় ১ জন, ইপিক হেলথ কেয়ারে ২৮ জনের নমুনা পরীক্ষায় ২ জন এবং মেট্রোপলিটন হাসপাতালে ১৮ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়।

নতুন আক্রান্ত হওয়া ২০ জনের মধ্যে ৩ জন পটিয়ার, ২ জন হাটহাজারীর এবং বাকি ১৫ জন নগরের বাসিন্দা। মারা যাওয়া করোনা রোগীও নগরের।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ২০২ জন। এর মধ্যে নগরের ৭৩ হাজার ৯৫৭ জন এবং উপজেলায় ২৮ হাজার ২৪৫ জন।

এছাড়া মারা যাওয়া ১ হাজার ৩২২ জনের মধ্যে ৭২২ জন নগরের এবং ৬০০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm