চট্টগ্রামে করোনা: আক্রান্ত-মৃত্যুতে ‘ভয়’ বাড়ছে, এক ল্যাবেই শনাক্ত ৫৫ শতাংশ

চট্টগ্রামে কোনোভাবেই রোধ করা যাচ্ছে না করোনার বিস্তার। ভয়ঙ্করভাবে বাড়ছে করোনা রোগীর মৃত্যুও।

২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যু হয়েছে আরও তিন করোনা রোগীর। এ সময়ে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। শুধু একটি ল্যাবেই (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব) শনাক্তের হার ৫৪.৭৫ শতাংশ!

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৯টি ল্যাবে করোনার ১ হাজার ৩৭ নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪০৬ নমুনা পরীক্ষায় ৬৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮৯ নমুনা পরীক্ষায় ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৪ নমুনা পরীক্ষায় ৪৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষায় ২৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ নমুনা পরীক্ষায় ১০ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৫ নমুনা পরীক্ষায় ১০ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৮ নমুনা পরীক্ষায় ২৬ জন, মেডিকেল সেন্টার ল্যাবে ৯ নমুনা পরীক্ষায় ৫ জন করোনা পজিটিভ হন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯১ নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল), ইপিক হেলথ কেয়ার ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ল্যাবে করোনার নমুনা পরীক্ষায় করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ১৩৯ জন নগরের এবং ৭৭ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!