চট্টগ্রামে করোনায় শনাক্তের হার শূন্য দশমিকে

একদিনের ব্যবধানে চট্টগ্রামে করোনায় শনাক্তের হার আবারও শূন্য দশমিকে নেমেছে। তবে হঠাৎ করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির যে প্রকোপ গত দুদিন ধরে ছিল, গত ২৪ ঘণ্টায়ও তার ধারাবাহিকতা দেখা গেছে।

এদিন চট্টগ্রামের ১১টি ল্যাবে করোনা ও এন্টিজেন টেস্ট করা হয় ১ হাজার ৮২৫ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২ জনের। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ০.৬৫ শতাংশ।

আগের দিন করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২০ জন। মারা গিয়েছিলেন ১জন। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। শুক্রবার (২৯ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

আরও পড়ুন: ‘ভয়’—চট্টগ্রামে করোনায় আবার মৃত্যু

প্রতিবেদনে বলা হয়, এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭ জনের নমুনা পরীক্ষায় ২ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৯৮ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনা শনাক্ত হয়।

Thai Food

এছাড়া শেভরনে ৫৩০ জনের নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ১ জন, ইপিক হেলথ কেয়ারে ১৭ জনের নমুনা পরীক্ষায় ১ জন ও মেট্রোপলিটন হাসপাতালে ২৩ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা শনাক্ত হয়।

নতুন আক্রান্তদের মধ্যে ৪ জন নগরের, ৪ জন সীতাকুণ্ডের, ২ জন রাউজানের ও ১ জন করে হাটহাজারী এবং সন্দ্বীপ উপজেলার বাসিন্দা।

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ২১৪ জন। এর মধ্যে নগরের ৭৩ হাজার ৯৬১ জন এবং উপজেলায় ২৮ হাজার ২৫৩ জন।

চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৩২২ করোনা রোগী। এর মধ্যে ৭২২ জন নগরের এবং ৬০০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm