চট্টগ্রামে করোনায় মৃত্যুর লাগাম টানা যাচ্ছে না

চট্টগ্রামে কোনোভাবেই করোনায় মৃত্যুর লাগাম টানা যাচ্ছে না। প্রতিদিনই মারা যাচ্ছে করোনা রোগী।

গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও দুই করোনা রোগী। একদিন আগেও দুই করোনা রোগীর মৃত্যু হয়েছিল। এর আগের তিনদিনও মারা গিয়েছিলেন যথাক্রমে ১ জন, ৩ জন ও ২ জন।

তবে গত কয়েকদিনের তুলনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত কমেছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৬৭ জন। গত চারদিন আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ১১৪, ১১৯ ও ১২৯ ও ১৫৮।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৭টি ল্যাবে করোনার ৭৪১ নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৪৫ নমুনা পরীক্ষায় ২৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৫১ নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০ নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭ নমুনা পরীক্ষায় ৮ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৮০ নমুনা পরীক্ষা করে ২১ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭ নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা পজিটিভ হন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, এপিক হেলথ কেয়ার ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনার নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ৪৯ জন নগরের এবং ১৮ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!