চট্টগ্রামে করোনায় ভয় বাড়াচ্ছে মৃত্যু

চট্টগ্রামে করোনায় ভয় বাড়াচ্ছে মৃত্যু। মাঝে দু’দিন বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত আরও দু’জনের।

একদিন আগেও এক করোনা রোগীর মৃত্যু হয়। তবে এর আগের দু’দিন করোনায় মৃত্যুহীন দিন কাটিয়েছিল চট্টগ্রাম।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৪৫৯ নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৩ শতাংশেরও বেশি।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৮টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৫৪ নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১০ নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬ নমুনা পরীক্ষায় ১০ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯ নমুনা পরীক্ষায় ৩১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮ নমুনা পরীক্ষায় ৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯ নমুনা পরীক্ষায় ৩ জন, এপিক হেলথ কেয়ার হাসপাতাল ল্যাবে ৩ নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ১৪ নমুনা পরীক্ষায় ৪ জন করোনা পজিটিভ হন।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ৩৫ জন নগরের এবং ২৫ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!