চট্টগ্রামে করোনার ‘ভয়ঙ্কর’ আঘাত

চট্টগ্রামে ‘ভয়ঙ্কর’ আঘাত করেছে করোনা। এবার একদিনে তিন অঙ্কের ঘরে পৌঁছেছে শনাক্ত। সেই সঙ্গে এসেছে মৃত্যুর দুঃসংবাদও। চট্টগ্রামে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে মারাত্মক আকার ধারণ করছে করোনা।

সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে বিধিনিষেধ জারির কথা বলা হলেও এখন পর্যন্ত সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে না সাধারণ মানুষের মধ্যে। ফলে করোনার তীব্রতা বাড়ছে আশঙ্কাজনক হারে।

রোববার (৯ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় এন্টিজেন টেস্ট, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত ল্যাবসহ চট্টগ্রামের ১৩ ল্যাবে ১ হাজার ৭৬৫ নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০৪ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়।

আরও পড়ুন: করোনা : চট্টগ্রামে বেড়েছে শনাক্তের হার

নমুনা পরীক্ষা তুলনায় সংক্রমণের হার ৫.৮৯ শতাংশ। শনাক্তদের মধ্যে ৮৮ জন নগরের এবং ১৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর মধ্যদিয়ে চট্টগ্রামে শনাক্তের সংখ্যা হলো এক লাখ তিন হাজার ৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১ জন, অ্যান্টিজেন টেস্টে ২৫ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৫ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৩ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে ৪ জনের শরীরে করোনা ধরা পড়ে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মৃতের সংখ্যা হলো এক হাজার ৩৩৪ জন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm