চট্টগ্রামে এইচএসসির ফরম পূরণ শুরু ১২ আগস্ট

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হবে ১২ আগস্ট। অনলাইনে ফরম পূরণ চলবে ২৫ আগস্ট পর্যন্ত। এরআগে ১১ আগস্ট প্রকাশ করা হবে সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা।

রোববার (১ আগস্ট) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী আলোকিত চট্টগ্রামকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রফেসর প্রদীপ চক্রবর্তী জানান, ১২ থেকে ২৫ আগস্ট পর্যন্ত ফরম পূরণ কার্যক্রম চলবে। এরআগে চলতি বছরের সম্ভাব্য এইচএসসি পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১১ আগস্ট।

জানা যায়, শিক্ষাবোর্ডের এসএমএস পাওয়া শিক্ষার্থীরা ৩০ আগস্ট পর্যন্ত ফরম পূরণের জন্য নির্ধারিত ফি পরিশোধ করতে পারবেন। এবার কোনো নির্বাচনী পরীক্ষা হবে না, এ সংক্রান্ত কোনো টাকাও নেওয়া যাবে না। ফরম পূরণের কার্যক্রম চলবে সম্পূর্ণ অনলাইনে।

এবার বিজ্ঞান বিভাগে ১ হাজার ১৬০ টাকা, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১ হাজার ৭০ টাকা ফি ধার্য করা হয়েছে। নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণের কারণে গত বছর এইচএসসি পরীক্ষা হয়নি। এবার সংক্ষিপ্ত পরিসরে হলেও পরীক্ষা নিতে চায় শিক্ষা মন্ত্রণালয়।

জেডএইচ
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm