চট্টগ্রামে ‘আতঙ্ক’ ছড়াচ্ছে করোনা

চট্টগ্রামে আবার ‘আতঙ্ক’ ছড়াচ্ছে করোনা। একদিনের ব্যবধানেই শনাক্ত বেড়ে হয়েছে ৬ গুণ! গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ জন। অথচ একদিন আগেও আক্রান্তের এ সংখ্যা ছিল ২ জন।

তবে মৃত্যুতে সাফল্যের ধারাবাহিকতা অটুট আছে। এদিনও কোনো করোনা রোগীর মৃত্যু হযনি। গত কয়েকদিনের চিত্র পর্যালোচনা করে দেখা যায়, প্রায় প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। দুদিন আগেও চট্টগ্রামে ছিল শূন্য শনাক্ত। অন্য সব দিন ছিল এককের ঘরে।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : এবার ‘শূন্য’ শনাক্ত নয়, ভয়ও নয়

কিন্তু গত ২৪ ঘণ্টায় সেটা গিয়ে ঠেকল ১২ জনে! সোমবার (৬ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০ ল্যাবে ১ হাজার ৪৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে অ্যান্টিজেন টেস্টে তিনজন, শেভরন হাসপাতাল ল্যাবে একজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে দুজন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ছয়জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার শূন্য দশমিক ৮১ শতাংশ।

নতুন ১২ জন শনাক্তের মধ্যদিয়ে চট্টগ্রামে মোট শনাক্ত হলো ১ লাখ ২ হাজার ৪২৯ জন। আর এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৩৩১ জন করোনা রোগী।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm