চট্টগ্রামে অর্ধেকে নামল করোনা

চট্টগ্রামে একদিনের ব্যবধানে করোনা নেমেছে অর্ধেকে। গত ২৪ ঘণ্টায় কমেছে আক্রান্ত রোগীর সংখ্যা। সেইসঙ্গে কমেছে শনাক্তের হারও।

সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা পাওয়া গেছে ৯ জনের শরীরে। শনাক্তের হার ০.৬০ শতাংশ। এদের একজন উপজেলা ও আটজন নগরের বাসিন্দা।

কয়েকদিন ধরে আক্রান্ত রোগী ও শনাক্তের হার বেড়েই চলছিল। আগের দিন শনাক্তের হার ছিল ১.৩৫ শতাংশ। এদিন ১৮ জন আক্রান্ত হন এ ভাইরাসে। সেই হিসাবে একদিনের ব্যবধানে করোনা রোগী কমে হয়েছে অর্ধেক

শনিবার (১জানুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

আরও পড়ুন : ‘ভয়’—চট্টগ্রামে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী

প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সাত ল্যাবে ১ হাজার ৪৮৯ নমুনা পরীক্ষা করা হয়। ইম্পেরিয়াল হাসপাতালে ৫৪০ নমুনা পরীক্ষায় তিনজন, শেভরণে ৫১১ নমুনায় দুইজন, বিআইটিআইডিতে ২৭৮ নমুনায় একজন এবং ইপিক হেলথ কেয়ারে ১৩ নমুনায় তিনজনের করোনা শনাক্ত হয়।

তবে মেডিকেল সেন্টারের ল্যাবে ১০৯, এশিয়ান স্পেশালাইজেশন হাসপাতালে ২৫ এবং ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৩ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

এদিকে এদিন হয়নি কোনো এন্টিজেন টেস্টও। সেইসঙ্গে কক্সবাজার মেডিকেল কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, আরটিআরএল, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, ল্যাবএইড এবং মেট্রোপলিটন হাসপাতালের ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামের দক্ষিণ অংশের উপজেলাগুলোতে কেউ আক্রান্ত না হলেও উত্তরের রাঙ্গুনিয়ায় একজন আক্রান্ত হয়েছে।

চট্টগ্রামে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ২ হাজার ৬৪২ জন। যার ৭৪ হাজার ২৭১ জন নগরের ও ২৮ হাজার ৩৭১ জন উপজেলার।

মৃত্যু আগের মতোই, ১ হাজার ৩৩২ জন। এরমধ্যে ৭২৩ জন নগরের ও ৬০৯ জন উপজেলার বাসিন্দা।

ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm