চকরিয়ায় নির্বাচন : নৌকায় ৬ নতুন মুখ, বাদ পড়লেন ৩ হেভিওয়েট চেয়ারম্যান

কক্সবাজারের চকরিয়ায় অবশিষ্ট ৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার টিকিট পেয়েছেন নতুন ছয় মুখ। বাদ পড়েছেন হেভিওয়েট বর্তমান তিন চেয়ারম্যান।

জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বর ৮টি ইউনিয়নে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ২৮ নভেম্বর ১০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ইউপি নির্বাচন−কথার উত্তাপে সংঘর্ষের শঙ্কা

দুই পুরনোসহ নৌকা টিকিট পাওয়া ৮ মনোনীত প্রার্থীরা হলেন- বরইতলী ইউনিয়নে জেলা আওয়ামী লীগ সদস্য সাবেক চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দিন চৌধুরী, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বর্তমান চেয়ারম্যান আজিমুল হক আজিম, ফাঁসিয়াখালী ইউনিয়নে উপজেলা যুবলীগের সদস্য হেলাল উদ্দিন হেলালী, ডুলাহাজারা ইউনিয়নে শাহনেওয়াজ তালুকদার, খুটাখালী ইউনিয়নে মো বেলাল, চিরিঙ্গা ইউনিয়নে শাহনেওয়াজ, হারবাং ইউনিয়নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহরাজ উদ্দিন মিরাজ ও বমুবিলছড়ি ইউনিয়নে মনজুরুল কাদের।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

Thai Food

বাদপড়া বর্তমান ৩ চেয়ারম্যান হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালীর বর্তমান চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি ও চিরিঙ্গা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জসিম উদ্দিন ও হারবাং ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান।

আরও পড়ুন: কক্সবাজার রণক্ষেত্র—নির্বাচনি সংঘর্ষে যুবক খুন, পুলিশসহ রক্তাক্ত ১০

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী ফাঁসিয়াখালী ইউপিতে মনোনয়নের না পাওয়ার খবর জানাজানি হলে বিক্ষৃব্ধ হয়ে উঠে তার সমর্থকরা। তারা মঙ্গলবার (২৩ নভেম্বর) রাত ১১টার পর থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভেন্ডিবাজার এলাকায় টায়ারে আগুন দিয়ে সড়ক অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে কক্সবাজার ও চট্টগ্রামগামী যান চলাচল বন্ধ হয়ে যায়।

পরদিন বুধবার (২৪ নভেম্বর) সকালেও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় মানববন্ধন করেছে তাঁর কর্মী-সমর্থকরা।

মুকুল/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm