গোলাগুলি—পৌনে ৮ কেটি টাকার মাদক উদ্ধার, দুই ভিনদেশিসহ আটক ৪

ইয়াবা পাচারের সময় পৃথক অভিযানে দুই ভিনদেশি নাগরিকসহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)। এ সময় তাদের কাছ থেকে প্রায় পৌনে ৮ কোটি টাকার দুই লাখ ৫৮ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

আটকরা হলেন- মিয়ানমারের দব্রিচাই এলাকার নেম ইউ চ (৩৬) ও মন্দ্রাছের ছেওয়াচি (৩৮) এবং টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মো. জাহাঙ্গীর আলম (৪২) ও সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপের মো. হাফেজ আহমেদ (৪০)।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) তাদের আটক করা হয়। রাতে এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মো. ইফতেখার।

আরও পড়ুন : কক্সবাজার থেকে মাদক নিয়ে চট্টগ্রাম যাওয়ার পথে ধরা লোহাগাড়ায়

লে. কর্নেল শেখ খালিদ মো. ইফতেখার বলেন, মিয়ানমার থেকে দুই বিদেশি নাগরিকসহ চারজন একটি ট্রলার নিয়ে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে। এ সময় বিজিবি ধাওয়া দিয়ে তাদের আটক করে। তাদের তল্লাশি করে আনুমানিক দুই কোটি ৩৪ লাখ টাকার ৭৮ হাজার ইয়াবা জব্দ করা হয়।

এদিকে খারাংখালী এলাকায় একটি কাঠের নৌকায় মাদককারবারিদের জন্য ইয়াবা এনেছিল পাচারকারীরা। এ সময় বিজিবির সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। পরে মাদককারবারিরা পালিয়ে গেলেও বিজিবি এক লাখ ৮০ হাজার ইয়াবা জব্দ করে। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা।

আটকদের আইনি প্রক্রিয়া শেষে সংশ্লিষ্ট থানার হস্তান্তর করা হয়েছে।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm