গুলিতে জামাই নিহত—শ্বশুরবাড়ি বেড়াতে এসে

লামার রূপসীপাড়া ইউনিয়নে শ্বশুরবাড়ি বেড়াতে আসা জামাইকে গুলি করে খুন করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। সোমবার (৩ জানুয়ারি) রাত ১টায় রূপসীপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড অংহ্লাপাড়ার আথুইমং মার্মার বাড়িতে এ ঘটনা ঘটে। নিহতের নাম মংক্যচিং মার্মা (৩৫)। তিনি রাঙামাটি জেলার রাজস্থলীর বাঙ্গালখালী এলাকার বাসিন্দা।

এদিকে খুনের ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন রূপসীপাড়া ক্যাম্পের সেনাবাহিনীর একটি টিম। খুনের ঘটনাটি নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

নিহত মংক্যচিং মার্মার শ্যালক অংসিং মার্মা (২৮) বলেন, তার বড় বোনের স্বামী মংক্যচিং মার্মা সোমবার সন্ধ্য ৭টায় বেড়াতে আসেন। রাত সাড়ে ১২টায় ৬ জন অস্ত্রধারীপাহাড়ি সন্ত্রাসী বাড়ি ঘিরে ফেলে।

তারা ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে বোনের জামাইকে গুলি করে। সন্ত্রাসীরা তিন রাউন্ড গুলি করে ও কুপিয়ে তার মৃত্যু নিশ্চিত করে চলে যায়। সন্ত্রাসীদের হাতে আগ্নেয়াস্ত্র ও দড়ি ছিল।

আরও পড়ুন: লামায় আওয়ামী লীগের ‘লাকি সেভেন’

স্থানীয়দের কাছ থেকে জানা যায়, নিহত মংক্যচিং মার্মা রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালখালী এলাকায় এমএলপর সক্রিয় কর্মী ছিলেন। তাদের নিজস্ব দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে।

লামা উপজেলা জেএসএস সভাপতি অংহ্লাপাড়ার বাসিন্দা অংগ্য মার্মা বলেন, রাত ২টায় আমি ঘটনাটি জানতে পারি। নিহত মংক্যচিং মার্মা আমার ভাগিনী জামাই। আঞ্চলিক রাজনীতির দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে।

স্থানীয় ইউপি মেম্বার সীতারঞ্জন বড়ুয়া বলেন, ঘটনাটি জানতে পেরে ইউপি চেয়ারম্যান ও লামা থানাকে অবহিত করি। কী কারণে এ হত্যার ঘটনা ঘটেছে আমি জানি না।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!