প্রধানমন্ত্রীকে পাশে পেল গাড়িচাপায় নিহত ৬ ভাইয়ের পরিবার

চকরিয়ায় ঘাতক পিকআপ চাপায় নিহত সেই ছয় ভাইয়ের পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর দেওয়া ৩৫ লাখ টাকার অনুদান।

বুধবার (৬ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমের একান্ত সচিব মো. আমিন চৌধুরী।

আরও পড়ুন: বাড়ি পাবেন গাড়িচাপায় নিহত ৬ ভাইয়ের পরিবার, পেলেন নগদ টাকা

এ বিষয়ে মো. আমিন চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ভোরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার মালুমঘাটের হাসিনাপাড়া এলাকায় বাবার শ্রাদ্ধানুষ্ঠান পূর্ব কাজ শেষে বাড়ি ফেরার পথে সবজিবোঝাই পিকআপ চাপায় নিহত হয় ছয় ভাই। ঘটনাটি জানতে পেরে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যান চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম।

তিনি বলেন, এসময় এমপি’র ব্যক্তিগত পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ টাকা অনুদান দেওয়া হয়। পরবর্তীতে তিনি নিহত পরিবারের সদস্যদের সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন পাঠান। এরই পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহত ছয় পরিবারেরর জন্য ৩৫ লাখ টাকা অনুদান বরাদ্দ দেন।

এ ব্যাপারে জানতে চাইলে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর বলেন, সড়কে প্রাণ হারানো ছয় পরিবারের সদস্যদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া অনুদানের ৩৫ লাখ টাকার চেক গ্রহণ করতে ঢাকায় আছি। চেক হাতে পাওয়ার পর সেই টাকা নিহত পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আরও পড়ুন: মর্মান্তিক—বাবার শ্মশান থেকে ফেরার পথেই গাড়িচাপায় ৪ ছেলে নিহত

এদিকে নিহত ছয় ভাইয়ের পরিবারকে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে দেন। কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকেও কয়েক দফায় নগদ অর্থ, খাদ্য ও বস্ত্র প্রদান করা হয়।

এছাড়া চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জমিসহ ৮টি ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। যার কাজ চলমান রয়েছে।

মুকুল/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm