গরমে কাবু চট্টগ্রামে বিএনপির নেতাকর্মীরা মাঠ ছাড়েন সমাবেশ শেষের আগেই

নগরের পলোগ্রাউন্ড মাঠে হলো বিএনপির বিভাগীয় গণসমাবেশ। মহানগর, জেলা ও উপজেলার নেতা-কর্মীরা মিছিলে মিছিলে যোগ দেন এ সমাবেশে। তবে দুপুরের তীব্র রোদে অনেক নেতা-কর্মী অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় গরমে কাবু হয়ে অনেক নেতা-কর্মী সমাবেশ শেষ হওয়ার আগেই ছেড়ে যান পলোগ্রাউন্ড মাঠ।

এর আগে দুপুর ২টার দিকে নগরের পলোগ্রাউন্ড মাঠে শুরু হয় বিএনপির বিভাগীয় গণসমাবেশ। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয়, মহানগর ও জেলা-উপজেলার নেতারা সমাবেশে উপস্থিত হন।

দুপুরের তীব্র রোদে শুরু হওয়া সমাবেশে মহানগর ও বিভিন্ন উপজেলা থেকে আসা নেতা-কর্মীরা যোগ দেন পাতাকা বাঁধা লাঠি, মাথায় লাল ফিতা ও হাতে দলের নেতাদের ছবিসহ প্লেকার্ড নিয়ে। তবে মিছিল নিয়ে পলোগ্রাউন্ড মাঠে প্রবেশের পরই অনেক নেতা কর্মীকে তীব্র রোদে কাবু হয়ে অসুস্থ হয়ে পড়তে দেখা গেছে।

আরও পড়ুন: হাতে হাতে বাঁশ—হামলার প্রস্তুতি নিয়েই চট্টগ্রামের বিভাগীয় সমাবেশে বিএনপি নেতাকর্মীরা

Yakub Group

সমাবেশ চলাকালীন সময়ে তীব্র রোদে অসুস্থ হয়ে মাঠে পড়ে যান জাতীয়তাবাদী কৃষক দল চট্টগ্রাম মহানগরের সদস্য সচিব কামাল পাশা নিজামী। এসময় দলীয় কর্মীরা মাঠেই প্রাথমিক চিকিৎসার মাধ্যমে তাকে সুস্থ করে তোলার চেষ্টা করলে কিছুক্ষণ পর জ্ঞান ফিরে আসে তাঁর।

এদিকে রোদের তীব্রতা থেকে বাঁচতে অনেককে পলোগ্রাউন্ড মাঠ ছেড়ে সিআরবি-টাইগারপাস সড়কের ছায়াযুক্ত স্থানে চলে আসতে দেখা গেছে। ফলে সমাবেশ চলাকালীন সময়েই সমাবেশস্থল পলোগ্রাউন্ড মাঠ অনেকটাই ফাঁকা থেকে যায়। এসময় মাইকে সঞ্চালকসহ কয়েকজন বক্তাকে কর্মীদের মাঠে অবস্থান করতে বলতে দেখা যায়।

যোগাযোগ করা হলে মহানগর কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিম আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা আমাদের মহানগর কৃষক দলের সদস্য সচিবসহ হালিশহর থেকে মিছিল নিয়ে আজকের এই গণসমাবেশে যোগ দিয়েছিলাম। মাঠে তীব্র রোদের কারণে হঠাৎ আমাদের প্রিয় নিজামী ভাই অসুস্থ হয়ে পড়েন। এই রোদের কারণে হয়ত মাঠে মানুষের সংখ্যা কিছুটা কম হয়েছে।

জেএন/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm