খুন করে অপমৃত্যুর প্রচার—রিমান্ডে ২ আসামি

উখিয়ার আলোচিত রিদুয়ান খুনের মামলায় দুই আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৬ জানুয়ারি) বেলা ১২টায় কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (উখিয়া আমলী আদালত-২) আদালতের বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গা এ আদেশ দেন।

আসামিরা হলেন- উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি গ্রামের মৃত সৈয়দ কাশেমের ছেলে মো. ইউছুপ ওরফে পুতিয়া এবং মো. ইউনুচ ওরফে বদাইয়া।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. অলিউর মামলার দুই আসামির ৭দিনের রিমান্ডের আবেদন করলে আদালত প্রত্যেকের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন: সীতাকুণ্ড পাহাড়ে নারীকে ধর্ষণের পর খুন, জসিম ঝুলবে ফাঁসিতে

কক্সবাজার কোর্ট পুলিশের ওসি চন্দন কুমার দে জানান, মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (উখিয়া আমলী আদালত-২)-এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গা প্রত্যেকের ৩ দিনের রিমান্ড মন্জুর করেন।

প্রসঙ্গত, ২০২১ সালের ২১ আগস্ট রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পশ্চিম সোনাইছড়ি গ্রামের মৃত সৈয়দ কাশেমের একটি সুপারি বাগানে একই এলাকার হোসেন আহমদের ছেলে মো. রিদুয়ান হোসেনকে পরিকল্পিতভাবে খুন করা হয়। এরপর বৈদ্যুতিক তারে জড়িয়ে অপমৃত্যু বলে প্রচার করা হয়। এ ঘটনায় মো. ইউছুপ প্রকাশ পুতিয়া (৩৫), মো. ইউনুচ প্রকাশ বদাইয়া (৩৮) ও জসিম উদ্দিনকে (৩২) আসামি করে উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

পরে মামলার আসামিরা আদালতে জামিন চেয়ে আত্মসমর্পন করলে আদালত জামিন নামঞ্জুর করে মো. ইউনুচ ও মো. ইউছুপকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে আরেক আসামি জসিম উদ্দিন জামিনে আছেন।

বলরাম/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm