‘রেলওয়েতেই রাজত্ব’—নিউজ করলে খুন করার হুমকি কথিত আওয়ামী লীগ নেতা হেলালের

তথ্য সংগ্রহ করাই রিপোর্টারের কাজ। আর সেই তথ্য সংগ্রহ করতে গিয়েই এবার লাঞ্ছিত হওয়ার পাশাপাশি খুন করার হুমকি দেওয়া হলো সাংবাদিককে।

সোমবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে পাহাড়তলী রেলওয়ে সরঞ্জাম দপ্তরে এ ঘটনা ঘটে। লাঞ্ছিত হওয়া সাংবাদিকের নাম জাহাঙ্গীর শুভ। তিনি জনপ্রিয় গণমাধ্যম দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার।

আরও পড়ুন: ‘খুনের হুমকি’—এক চেয়ারম্যানকে মারলেন আরেক চেয়ারম্যান 

জানা যায়, চট্টগ্রাম প্রতিদিনের রেলওয়ে বিটের দায়িত্বে রয়েছেন জাহাঙ্গীর শুভ। সোমবার বেলা ১২টার দিকে তিনি সংবাদ সংগ্রহে যান পাহাড়তলী রেলওয়ে সরঞ্জাম দপ্তরে। এ সময় কথিত আওয়ামী লীগ নেতা জিএস হেলাল ও তার অনুসারী কিছু উচ্ছৃঙ্খল যুবক জাহাঙ্গীর শুভকে গালিগালাজ করেন। তাদের বিরুদ্ধে নিউজ করলে তাঁকে হত্যার হুমকি দেন।

এ ঘটনায় ওইদিনই খুলশী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন জাহাঙ্গীর শুভ। জিডি তদন্তের দায়িত্ব দেওয়া হয় খুলশী থানার এসআই মো. আলী বিন কাসেমকে।

Thai Food

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন ধরেই কথিত আওয়ামী লীগ নেতা জিএস হেলাল কয়েকজন দুর্নীতিবাজ ঠিকাদারের সহযোগী হিসেবে রেলের ঠিকাদারি নিয়ন্ত্রণের চেষ্টা করে আসছেন। তাঁর বিরুদ্ধে ছিনতাই, হত্যা, চাঁদাবাজিসহ মামলাসহ অজস্র অভিযোগ রয়েছে। এসব মামলায় হেলাল জেলও খেটেছেন একাধিকবার।

যোগাযোগ করা হলে সাংবাদিক জাহাঙ্গীর শুভ আলোকিত চট্টগ্রামকে বলেন, রেলওয়ের এক ঠিকাদারের তথ্য জানতে ওইদিন পাহাড়তলী সরঞ্জাম নিয়ন্ত্রণ দপ্তরে গিয়েছিলাম। প্রধান সরঞ্জাম নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলে বের হতেই জিএস হেলালসহ কয়েকজন উচ্ছৃঙ্খল যুবক আমাকে ঘিরে ধরে। তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ না করতে আমাকে হুমকি দেয়। এর মধ্যে দুয়েকজন আমাকে গালিগালাজ শুরু করে। একপর্যায়ে জিএস হেলাল আমাকে খুন করার হুমকি দেন।

আরও পড়ুন: মধ্যরাতে ঘরে ঢুকে খুন করা হলো নৌকার চেয়ারম্যান প্রার্থীকে

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে খুলশী থানার এসআই মো. আলী বিন কাসেম আলোকিত চট্টগ্রামকে বলেন, সাংবাদিক জাহাঙ্গীর শুভ একটি জিডি করেছেন। এটি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm