ক্রাইস্টচার্চের বড় হারে প্রাপ্তি লিটনের দুর্দান্ত ইনিংস

ক্রাইস্টচার্চে বড় ব্যবধানেই হারল বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে ইতিহাস গড়া বাংলাদেশ দল দ্বিতীয় টেস্টে হেরেছে ইনিংস ও ১১৭ রানের বিশাল ব্যবধানে। নিউজিল্যান্ডের বোলারদের সামনে দুই ইনিংসেই অসহায় আত্মসমর্পন করেছে মুমিনুল হকের দল।

প্রথম ইনিংসে স্বাগতিকদের করা ৫২১ রান দুবার ব্যাট করেও পেরুতে পারেনি টাইগাররা। ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিন নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই টপ অর্ডারের শীর্ষ চার ব্যাটসম্যান আউট হয়ে যায়। এরপরই মূলত এই টেস্টের গতিপথ নির্ধারিত হয়ে যায়। কেবল অপেক্ষা ছিল হারের ব্যবধান কত বড় হয় সেটার।

আরও পড়ুন:  নিউজিল্যান্ডে বাংলাদেশের সোনালি দিন

ম্যাচ চতুর্থ দিন পর্যন্তও নিয়ে যেতে পারেননি লিটন-সোহানরা। তবে শতকের দেখা পেয়েছেন লিটন দাস। নিউজিল্যান্ডের বিপক্ষে এটাই একমাত্র প্রাপ্তি বাংলাদেশের। প্রথম ইনিংসে ইয়াসির আলি রাব্বি ও নুরুল হাসান সোহান প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিল। কিন্তু ব্যর্থ হন। বাংলাদেশও মাত্র ১২৬ রানে অলআউট হয়ে যায়।

দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ১০২ রানের ইনিংস খেলেন লিটন দাস। এটি তাঁর টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এছাড়া সোহান করেন ৩৬ রান। কাইল জেমিসন নেন ৪ উইকেট। ম্যাচসেরা হন কিউই অধিনায়ক টম লাথাম। তিনি ২৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm