কেন্দ্রে পৌঁছতে টেনশন করতে হবে না চট্টগ্রামের এসএসসি পরীক্ষার্থীদের

করোনা ও বন্যা পরিস্থিতি কাটিয়ে ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এবারের এসএসসি ও সমমান পরীক্ষা৷ এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা নগরের যেকোনো স্থান থেকে মাত্র ৫ টাকা ভাড়ায় পৌঁছে যাবে পরীক্ষাকেন্দ্রে। নির্ধারিত সময়ে পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে এ সার্ভিস চালু করছে প্রধানমন্ত্রীর উপহারের বিশেষ স্কুলবাস।

উপহারের স্কুলবাসে চড়ে ৫ টাকা ভাড়ায় কেন্দ্রে যেতে পারবে শিক্ষার্থীরা৷ নগরের ১৩টি স্পট থেকে স্কুল বাসগুলো যেকোনো দূরত্বে মাত্র ৫ টাকা ভাড়ায় নির্ধারিত সময়ে কেন্দ্রে পৌঁছে দেবে শিক্ষার্থীদের৷ পরীক্ষা চলাকালীন সময়ে সরকারি –বেসরকারি যেকোনো স্কুলের এসএসসি পরীক্ষার্থীরা মাত্র ৫ টাকা ভাড়ায় যেকোনো দূরত্বে যাতায়াতের এই সুবিধা পাবে৷

নগরের চকবাজার, জামালখান, আন্দরকিল্লা, নিউমার্কেট, টাইগারপাস, জিইসি, ওয়াসা, ২ নম্বর গেট, অক্সিজেন, মুরাদপুর, বহদ্দারহাট, আগ্রাবাদ, বারিকবিল্ডিং রুটে সকাল ৯টা ১০মিনিট থেকে বাসগুলো শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নির্ধারিত সময়ে চলাচল করবে। আবার পরীক্ষা শেষে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে দুপুর ১টা ১০মিনিট থেকে বাসগুলো ওইসব রুটে চলাচল করবে৷

জানতে চাইলে প্রধানমন্ত্রীর স্কুলবাস মনিটরিং টিমের চিফ কো-অর্ডিনেটর মিনহাজ চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রধানমন্ত্রীর উপহারের স্কুলবাসগুলো আগেও শিক্ষার্থীদের যাতায়াতের জন্য চলাচল করেছে চট্টগ্রাম শহরে। এবার শিক্ষার্থীদের জন্য বিশেষ এই ব্যবস্থা থাকবে পরীক্ষা চলাকালীন সময়ে। যেকোনো স্কুলের শিক্ষার্থী প্রধানমন্ত্রীর বিশেষ উপহারের বাসে চড়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। যেকোনো দূরত্বে শিক্ষার্থীরা ৫ টাকা দিয়ে এই সেবা গ্রহণ করতে পারবেন।

প্রসঙ্গত, ১৫ সেপ্টেম্বর থেকে সারাদেশে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এসএসসি ও সমমান পরীক্ষায় এবার মোট পরীক্ষার্থী ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন।

Yakub Group
এআইটি/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm