ক্যাবল কারে চন্দ্রনাথ পাহাড়!

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো ঠাঁই নেই। স্বাধীনতাবিরোধীরা কখনো স্বাধীনতা চায়নি, এরা আমাদের স্বাধীনতায় বিশ্বাস করেন না। এদের চিহ্নিত করে মূলোৎপাটন করতে হবে।

শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যায় সীতাকুণ্ড শঙ্কর মঠ ও মিশনের শতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের পঞ্চমদিনে যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: বায়েজিদে রাতের আঁধারে মহানগর পাহাড়ে ধর্ষণ౼অভিযানে আটক ধর্ষক

তিনি বলেন, দুর্গাপূজার সময় যারা দেশে বিভেদ সৃষ্টি করতে চেয়েছে এরা স্বাধীনতার শত্রু। সরকার সাম্প্রদায়িক হামলাকারীদের শক্ত হাতে প্রতিরোধ ও দমন করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও নিয়েছেন। চট্টগ্রামের জেএম সেন হলে যখন হামলা হলো আমি সাথে সাথে ঢাকা থেকে সেখানে ছুটে গেছি। এছাড়া পীরগঞ্জে বাড়ি ঘরে হামলা-ভাঙচুরের পরদিনই আমি সেখানে গিয়ে খোঁজখবর নিয়েছি।

তিনি আরও বলেন, চন্দ্রনাথ পাহাড়ে ক্যাবল কারের ব্যবস্থা করা গেলে বৃদ্ধ তীর্থযাত্রীদের অনেক উপকার হতো। এজন্য আমি ভারতীয় কয়েকজন বিনিয়োগকারীর সাথে এ বিষয়ে কথা বলেছি। এটি করতে পারলে আমার ভালো লাগবে। পাহাড়ের তলদেশে এত সুন্দর প্রাকৃতিক পরিবেশে এ তীর্থভূমি। কিন্তু পাহাড়ের মন্দিরগুলো উঁচুতে হওয়ায় আমিও কখনো উপরে উঠার সাহস করিনি। তাই অপেক্ষায় আছি কোনোদিন পায়ে হেঁটে সেখানে যাব।

Thai Food

শঙ্কর মঠ ও মিশন অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন শ্রীমৎ স্বামী স্বরসতী গিরি মহারাজ।

আরও পড়ুন: নদী দিয়ে পাহাড়ি মদ নিয়ে যাচ্ছিল ২ যুবক, খবর পেয়ে ধরল পুলিশ

বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন।

বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি বিমল চন্দ্র নাথ ও পৌর কাউন্সিলর শফিউল আলম মুরাদ।

সালাউদ্দিন/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm