কাচ্চি ডাইনের ‘বিরানী’তে বিষাক্ত কেমিক্যাল, কিচেনে নোংরা আবর্জনা

বিরানীতে বিষাক্ত কেমিক্যাল মেশায় কাচ্চি ডাইন! আবার পরিবেশও নোংরা-আবর্জনায় ভরা।

মূল্য তালিকা প্রদর্শন না করা, খাদ্যে অননুমোদিত রঙ ও কেমিক্যাল ব্যবহার, নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণের অপরাধে কাচ্চি ডাইনসহ নগরের ৪ প্রতিষ্ঠানকে ১ লাখ ৬১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) সকালে নগরের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও চকবাজার এলাকায় এ অভিযান প‌রিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

Yakub Group

আরও পড়ুন: নোংরা পরিবেশে খাবার তৈরি করে কাজী রেস্টুরেন্ট

অভিযানে সহায়তা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, অভিযানে চট্টগ্রাম মেডিকেল কলেজের চতুর্থ শ্রেণি কর্মচারী ক্যান্টিনকে নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ করায় ৫০ হাজার টাকা, চকবাজার অলিখাঁ মসজিদ এলাকার কাচ্চি ডাইনকে খাবারে অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার করার অপরাধে ১ লাখ টাকা, একই এলাকার বনফুল আউটলেটকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা এবং জাহানারা ফুডসকে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ করায় ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm