কর্ণফুলীতে নৌকাডুবি—‘ফুটেজে’ শনাক্ত ব্যাংক কর্মকর্তার চলছে খোঁজ, লাশ মিলেছে নারীর

কর্ণফুলী নদীতে জাহাজের রশিতে আটকে নৌকাডুবির ঘটনায় মো. সাজ্জাদ হোসেন (৫০) নামে এক ব্যাংক কর্মকর্তা নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় মৃত্যু হয়েছে লায়লা বেগম (৫০) নামে এক নারীর।

শুক্রবার (১৩ আগস্ট) সকালে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ব্যাংক কর্মকর্তা সাজ্জাদকে শনাক্তের পর উদ্ধার তৎপরতা চলছে বলে জানিয়েছেন সদরঘাট নৌ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নিউটন চৌধুরী।

এরআগে বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের বাংলাবাজার ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কর্ণফুলী উপজেলার ইছানগর-বাংলাবাজার-সদরঘাট দিয়ে চট্টগ্রাম নগর থেকে নদীর দক্ষিণ পাড়ে যাওয়ার সময় নৌকাটি ডুবে যায়। পরে রাতেই নৌকার ১১ জনকে উদ্ধার করা হয়। এরমধ্যে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয় লায়লা বেগমকে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

লায়লা বেগম উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর ৫নং ওয়ার্ডের বাসিন্দা আমির হোসেন প্রকাশ লাল মিয়ার স্ত্রী। দুর্ঘটনায় পড়া নৌকায় লায়লা বেগমের সঙ্গে তাঁর স্বামী আমির হোসেনও ছিলেন।

কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশনের সভাপতি এইচ এম পেয়ার আলী জানান, রাতে বাংলাবাজার ঘাট থেকে যাত্রী নিয়ে নদীর দক্ষিণ পাড়ে আসার সময় নদীতে জাহাজের ঝুলানো রশির সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। ঘটনার পর দ্রুত আমাদের অন্য নৌকার মাঝিদের সহযোগিতায় সবাইকে জীবিত উদ্ধার করা হয়। এরমধ্যে ৫০ বছর বয়সী এক নারীকে হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় নিখোঁজ আনোয়ারার মৃত আবদুল কুদ্দুসের ছেলে মোহাম্মদ সাজ্জাদ হোসেনকে (৫০) উদ্ধারের চেষ্টা চলছে।

সদরঘাট নৌ থানা পুলিশের উপপরিদর্শক নিউটন চৌধুরী জানান, রাতের নৌকাডুবির ঘটনায় উদ্ধার ১১ জন যাত্রীর মধ্যে একজন নারী মারা গেছেন। সকালে আমরা জানতে পারি আরও একজন নিখোঁজ রয়েছেন। পরে সিসি ফুটেজ দেখে তাঁকে শনাক্ত করা হয়। নিখোঁজ মোহাম্মদ সাজ্জাদ হোসেনের (৫০) বাড়ি আনোয়ারা উপজেলায়। তিনি ব্যাংকে চাকরি করেন বলে আমরা জেনেছি। ভাইয়ের বাসা থেকে তিনি গ্রামের বাড়িতে যাচ্ছিলেন বলে জানিয়েছেন তাঁর স্বজনরা। তাঁকে উদ্ধারের চেষ্টা করছে নৌ পুলিশ।

কী কারণে নৌকাটি দুর্ঘটনার শিকার হয়েছে তা তদন্তের পর জানা যেতে পারে বলে জানিয়েছেন এসআই নিউটন চৌধুরী।

ইমরান/জেডএইচ
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm