চট্টগ্রামে সুনামি গতির করোনা হঠাৎ দুর্বল

চট্টগ্রামে সুনামি গতির করোনা হঠাৎ দুর্বল হয়ে পড়েছে। অন্তত তিনদিনের চিত্র এ ইঙ্গিতই দিচ্ছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৬১ জন। শনাক্তের হার ১১.৬৯ শতাংশ। আক্রান্তের ২৮২ জন নগর এবং ৭৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আগের দিন শনিবার শনাক্ত হয়েছিলেন ৫৭৪ জন। শনাক্তের হার ছিল ২০.১৩ শতাংশ। শুক্রবার শনাক্ত হয়েছিলেন ৫৩৯ জন। শনাক্তের হার ছিল ১৬.৮৯ শতাংশ।

আরও পড়ুন:  চট্টগ্রামে করোনা : ছুটির দিনে দারুণ খবর

Yakub Group

শনিবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১১ ল্যাবে ৩ হাজার ৮৯টি নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে বিআইটিআইডিতে ৬৬২ নমুনায় ১৩০ জন, শেভরনে ৪৫৯ নমুনায় ৫৫ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৩৫২ নমুনায় ৩০ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৭৩ নমুনায় ২৮ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২৭৪ নমুনায় ১৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১১৮ নমুনায় ২৮ জন, ইপিক হেলথ কেয়ারে ১৫০ নমুনায় ৩০ জন, মেট্রোপলিটন হাসপাতালে ৭৬ নমুনা পরীক্ষায় ১৯ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৫৬ নমুনা পরীক্ষায় ৯ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৫৩ নমুনা পরীক্ষায় ৪০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ৮৭ অ্যান্টিজেন টেস্টে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

তবে ল্যাবএইডে ২ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, কক্সবাজার মেডিকেল কলেজ, আরটিআরএল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

আরও পড়ুন: করোনা : চট্টগ্রামে বাড়ল শনাক্তের হার

উপজেলার মধ্যে ফটিকছড়ি ৭ জন, হাটহাজারী ৪ জন, মিরসরাই ৫ জন, সাতকানিয়ায় ৬ জন, রাউজান ৬ জন, বোয়ালখালী ৭ জন, রাঙ্গুনিয়া ৭ জন, সীতাকুণ্ড ৫ জন, চন্দনাইশ ৪ জন, লোহাগাড়া ৫ জন, আনোয়ারা ২ জন, বাঁশখালী ৪ জন, পটিয়া ১২ জন, সন্দ্বীপ ৩ জন এবং কর্ণফুলীতে ২ জন জনের করোনা শনাক্ত হয়েছে।

নগরে ৮৯ হাজার ৬৬০ জন এবং উপজেলায় ৩৩ হাজার ৩৮৬ জনসহ মোট শনাক্ত ১ লাখ ২৩ হাজার ৪৬ জন।

চট্টগ্রামে মোট মৃত্যু ১ হাজার ৩৫৯। যার ৭৩৪ জন নগর এবং ৬২৫ জন উপজেলার বাসিন্দা।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm