করোনা : চট্টগ্রামে দুর্দান্ত এক দিন

করোনাকালে দুর্দান্ত এক দিন কাটিয়েছে চট্টগ্রাম। যে দিনটিতে কোথাও ছিল না কোনো আহাজারি। আবার শনাক্তও ছিল একেবারে নিয়ন্ত্রণে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মারা যায়নি কোনো করোনা রোগী। এ সময়ে ১ হাজার ৬৩৮ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৫ জনের। শনাক্তের হার হার ১ দশমিক ৫৩ শতাংশ।

বিশেষজ্ঞদের মতে, শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে থাকলে তা নিয়ন্ত্রণে আছে বলে ধরে নেওয়া হয়। এর আগেও শুক্রবার (১ অক্টোবর) চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য ছিল। তবে শনিবার ২ জন ও রোববার ৩ জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : দারুণ দিনের পর মৃত্যুর আঘাত

Thai Food

সোমবার (৪ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৬৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৫ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়।

প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫ জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ১ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১ জন ও অ্যান্টিজেন টেস্টে ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে নগরের ২১ জন ও উপজেলার ৪ জন। চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ এক হাজার ৮৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে মোট ১ হাজার ৩০৪ জনের।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm