করোনা : চট্টগ্রামে দুর্দান্ত দিনেও শোকের যন্ত্রণা

করোনা শনাক্তে দুর্দান্ত এক দিন কাটিয়েছে চট্টগ্রাম। যে দিনে শনাক্তের হার নেমে এসেছে অর্ধ শতাংশেরও নিচে! কিন্তু দুর্দান্ত এ দিনেও সইতে হয়েছে শোকের যন্ত্রণা। এদিনও মারা গেছেন এক করোনা রোগী।

বৃহষ্পতিবার (২১ অক্টোবর) সিভিল সার্জন কার্যালয় কর্তৃক প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তের হার ০.৩৬ শতাংশ।

আক্রান্তদের মধ্যে ২ জন নগরের, ১ জন পটিয়া এবং বাকি ৩ জন হাটহাজারীর বাসিন্দা। চট্টগ্রাম ও কক্সবাজারের মোট ১২টি ল্যাবে করোনার পরীক্ষা করা হয় এদিন।

Thai Food

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : শনাক্তের সাফল্যে ফের মৃত্যুর আঘাত

গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি চট্টগ্রাম ল্যাবে ৪৪১ জনের নমুনা পরীক্ষায় ৩ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৫ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ১৪২ জন।

এর মধ্যে নগরের ৭৩ হাজার ৯১৫ জন এবং উপজেলার ২৮ হাজার ২২১ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া করোনা রোগীসহ চট্টগ্রামে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৩১৭ জনের। এর মধ্যে ৭২১ জন নগরের এবং ৫৯৬ জন বিভিন্ন উপজেলার।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm