করোনা : চট্টগ্রামে আবারও মৃত্যুর যন্ত্রণা, শনাক্ত দ্বিগুণেরও বেশি

করোনায় মৃত্যুহীন দিন পার করার পর চট্টগ্রামে আবার আঘাত হেনেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরো এক করোনা রোগীর। দ্বিগুণ হয়েছে শনাক্তও।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫ জন। অথচ আগের দিন এ সংখ্যা ছিল ১১। অর্থাৎ একদিনের ব্যবধানে আক্রান্ত বেড়েছে দ্বিগুণেরও বেশি।

এদিকে একদিন আগে করোনায় কোনো মৃত্যু ছিল না চট্টগ্রামে। জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৬২৮ নমুনা পরীক্ষা করা হয়। আক্রান্ত ২৫ জনের মধ্যে ১৩ জন নগরের এবং ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদির মারা যাওয়া ব্যক্তি উপজেলার বাসিন্দা।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : অবশেষে এলো স্বস্তির খবর

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০ জনের নমুনা পরীক্ষায় ১ জন, বিআইটিআইডি ল্যাবে ৪৩৬ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩০ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৮ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯৭ জনের নমুনা পরীক্ষায় ২ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৪৭২ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২৫ জনের নমুনা পরীক্ষায় ২ জন, আরটিআরএল ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষায় ২ জন এবং এন্টিজেন টেস্টে ২ জনের করোনা শনাক্ত হয়।

আরও পড়ুন: করোনা কেড়ে নিল পাকিস্তানের খ্যাতিমান পরমাণু বিজ্ঞানীকেও

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮৫৯ জন। বাকি ২৮ হাজার ১৯১ জন বিভিন্ন উপজেলার। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় ১ হাজার ৩১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন নগরের এবং ৫৯২ জন বিভিন্ন উপজেলার।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm