করোনায় ‘সুখবর’ : চট্টগ্রামে নমুনা বাড়লেও শনাক্ত বাড়েনি, কমেছে মৃত্যু 

চট্টগ্রামে করোনায় ‘সুখবর’ মিলেছে। নমুনা পরীক্ষা বাড়লেও বাড়েনি শনাক্ত! একইসঙ্গে কমেছে শনাক্তের হার ও মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১০৬ জনের। শনাক্তের হার ৬.৮৮ শতাংশ।

এর আগের দিন ১ হাজার ২৭৬ নমুনা করোনা শনাক্ত হয় ১০৮ জনের। শনাক্তের হার ছিল ৮.৪৭ শতাংশ।

আরও পড়ুন: করোনা : চট্টগ্রামে ‘বড়’ সুখবর

এদিকে গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যুও। এ সময়ে মারা গেছে দুই করোনা রোগী। এর আগের দিন মারা যান তিন করোনা রোগী।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদন থেকে জানা যায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২ জনসহ এ পর্যন্ত জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ২৬৪ জন। একই সময়ের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১০৬ জন। ফলে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল এক লাখ ৬৬৬ জনে।  শেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়াদের মধ্যে নগরের ৫৪ জন এবং উপজেলার ৫২ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৫ নমুনা পরীক্ষায় ৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৭১ নমুনা পরীক্ষায় ৩৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩৯ নমুনা পরীক্ষায় ১৫ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬ নমুনা পরীক্ষায় ২৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০১ নমুনা পরীক্ষায় ৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৯১ নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ নমুনা পরীক্ষায় ৩ জন, আরটিআরএল ল্যাবে ৭ নমুনা পরীক্ষায় ২জন, এপিকে ৭৩ নমুনা পরীক্ষায় ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামের ৮৫ স্পটে ‘করোনার ছোবলে’ যত মৃত্যু—আক্রান্ত

এদিন কোনো ল্যাবে অ্যান্টিজেন টেস্ট করা হয়নি। তবে মেডিকেল সেন্টার ল্যাবে ৯টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি। অন্যদিকে ল্যাবে এইডে এক ব্যক্তির নমুনা পরীক্ষা করে তাঁর শরীরে করোনা শনাক্ত হয়।

এসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm