করোনা শনাক্ত বাড়ছেই—হঠাৎ যে বার্তা দিলো আল মানাহিল

মঙ্গলবার (২৯ জুন) সন্ধ্যা, হঠাৎ নজর কাড়ে ফেসবুকের মূল পাতায় (হোমপেজ) উঠে আসা একটি পোস্ট। যেখানে উদ্বেগের সঙ্গে আছে সতর্কবার্তাও। মাত্র কয়েক লাইনের ছোট সেই পোস্টটি চট্টগ্রামের মানবিক সংগঠন আল মানাহিল ফাউন্ডেশনের ফেসবুক পেজে দেওয়া।

দেশে করোনা শনাক্তের শুরুর দিক থেকেই করোনা রোগীদের পাশে ছিল আল মানাহিল ফাউন্ডেশন। করোনা পজিটিভ মৃত ব্যক্তিদের দাফন-কাফন ও নগরে বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠা করে খুব কম সময়েই আলোচনায় উঠে আসে সংগঠনটি। তাই চট্টগ্রামের করোনা পরিস্থিতি নিয়ে সংগঠনটির বার্তা ‘বিশেষ গুরুত্ব’ রাখে।

মঙ্গলবার আল মানাহিলের ফেসবুক পেজে দেওয়া সেই পোস্টে বলা হয়, পরিস্থিতির ভয়াবহতা বুঝতে পারি টিম মানাহিলের ব্যস্ততা বেড়ে যাওয়া দেখে।

টিম মানাহিল গত দুইদিনে ১০ জনকে দাফন-কাফন করেছে। তার মধ্যে ৮০% কেসই ছিল কোভিড পজিটিভ। বিষয়টি উদ্বেগের ও ভীতিকর।

জ্যামিতিক হারে দৈনিক সংক্রমণ বৃদ্ধির বিষয়টি কারোরই অজানা নয়। খুব বেশি দেরি হওয়ার আগেই আমাদের আরও বেশি সতর্ক হতে হবে। সতর্ক হওয়ার পাশাপাশি যেন মানবিক বোধটুকুও নিজেদের মধ্যে লালন করি।

প্রসঙ্গত, এদিন (২৯ জুন) আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১ হাজার ৫০৬টি নমুনা পরীক্ষা করে ৩৬৮ জনের করোনা শনাক্তের খবর জানায় জেলা সিভিল সার্জন কার্যালয়। শনাক্তদের মধ্যে ২২৬ জন নগরের এবং ১৪২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একইসময়ে মারা গেছেন আরও তিন জন করোনা রোগী। এদের মধ্যে ১ জন নগরের এবং ২ জন উপজেলার।

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৬৯১ জন করোনা রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৫৮ হাজার ৩৬৫টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

জেডএইচ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm